Breaking News

১৪ বছর পর ক্ষমা চাইলেন হরভজন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম আসরে এস শ্রীশান্থকে থাপ্পড় মেরে বিতর্কের মুখে পড়েছিলেন হরভজন সিং। সেই ঘটনার জন্য নিষিদ্ধও হতে হয়েছিল ভারতের সাবেক এই অফ স্পিনারকে। ১৪ বছরে পেরিয়ে যাওয়ার পর শ্রীশান্থের কাছে ক্ষমা চাইলেন হরভজন।

ঘটনাটি ঘটেছিল ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে মুম্বাই ইন্ডিয়ান্স ও কিংস ইলিভেন পাঞ্জাবের ম্যাচের পরে। শচিন টেন্ডুলকারের অনুপস্থিতিতে সেদিন মুম্বাই নেতৃত্বে ছিলেন হরভজন। আর প্রতিপক্ষ হিসেবে পাঞ্জাবের জার্সিতে খেলেছিলেন শ্রীশান্থ।

মুম্বাইয়ের এক ব্যাটারকে আউট করে আগ্রাসী উদযাপন করেছিলেন ডানহাতি এই পেসার। তবে সেটি পছন্দ হয়নি হরভজনের। যে কারণে ম্যাচের পরে শ্রীশান্থকে থাপ্পড় মেরে বসেছিলেন ডানহাতি এই অফ স্পিনার। এমন ঘটনার পর আইপিএলের বাকি অংশে নিষিদ্ধ ছিলেন হরভজন।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াও (বিসিসিআই) তাকে পাঁচ ওয়ানডের জন্য নিষিদ্ধ করেছিল। তাতে তিনি খেলতে পারেননি বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে। পাকিস্তানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের প্রথম ম্যাচের পর মুক্ত হলেও তাকে বিবেচনা করেনি নির্বাচকরা।

সম্প্রতি সেই ঘটনায় অনুতপ্ত হয়ে গ্ল্যান্স লাইভ ফেস্ট অনুষ্ঠানে হরভজন বলেন, ‘যেটা ঘটেছিল তা ভুল ছিল, আমি ভুল করেছিলাম। কারণ নিজের জন‍্য আমি সতীর্থকে বিব্রতকর অবস্থায় ফেলেছিলাম। আমি নিজেও বিব্রত ছিলাম।’

‘যদি আমি কোনো ভুল সংশোধন করতে পারতাম, তাহলে সেটা হতো শ্রীশান্তের সঙ্গে সেদিনের মাঠের ওই আচরণ। এমন কিছু কোনোভাবেই ঘটতে পারে না। যখন আমি এটা ভাবি, আমি অনুভব করি এর কোনো প্রয়োজন ছিল না।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

‘আল্লাহ ইমরান খানকে দিয়েছিলেন এবং তিনিই কেড়ে নিয়েছেন’

পরিবার নিয়ে একটু আয়োজন করে ঈদ উদ্‌যাপন করেছিলেন শহীদ আফ্রিদি। কন্যাদের নিয়ে হাজির হয়েছিলেন এক …

Leave a Reply

Your email address will not be published.