Breaking News
afridi-agaist-india

‘শিক্ষিত দেশগুলো কেন ভারতকে অনুসরণ করছে’, প্রশ্ন আফ্রিদির। এরা তো বারবার অন্যদের বাঁশ দিছে

নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের পেছনে ভারতের হাত রয়েছে- প্রত্যক্ষভাবে এমন মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। একইসাথে ভারতকে ‘শিক্ষিত’ দেশগুলোর চেয়ে আলাদাভাবে চিহ্নিত করেছেন তিনি। নিরাপত্তার শঙ্কাকে কারণ হিসেবে দেখিয়ে নিউজিল্যান্ড পাকিস্তানে না খেলেই দেশে ফিরে যায়। পরবর্তীতে জানা যায়, নিউজিল্যান্ড দলকে হুমকি দেওয়া হয়েছিল ভারত থেকে। নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডও অবশ্য নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করেছে। তাতে বেশ বেকায়দায় পড়ার দশা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

Advertisement

ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে উদ্দেশ্য করে আফ্রিদি বলেন, একটা দেশ সবসময় আমাদের ক্ষতি করার চেষ্টা করছে। কিন্তু বাকিদেরও এই ভুল করা উচিত নয়। তারা তো শিক্ষিত। তারা কেন অন্ধের মতো ভারতকে অনুসরণ করবে?’নিরাপত্তার শঙ্কা থাকা সত্ত্বেও পাকিস্তান ভারত সফরে যেত দাবি করে আফ্রিদি বলেন, ক্রিকেটের মাধ্যমে অনেক সম্পর্ক ঠিক হতে পারে। একটা সময় ভারত থেকে আমাদের উদ্দেশে হুমকি আসত। পাকিস্তান সরকার তারপরও আমাদের ভারতে যেতে বলে।

আমরা গিয়ে খেলে এসেছি। করোনার সময় ইংল্যান্ডেও অবস্থা খুব খারাপ ছিল। তবুও আমরা সেখানে গিয়ে খেলেছি। আর নিউজিল্যান্ড ভুয়া ইমেইলে ভয় পেয়ে দেশে ফিরে গেল। এটা মোটেই ঠিক নয়।কিউইরা পাকিস্তান সফর বাতিলের একটু আগেও পিসিবি তাদের ভাবনা ঘুণাক্ষরেও টের পায়নি। নিউজিল্যান্ডের এমন আচরণে বেশ মনঃক্ষুণ্ণ আফ্রিদি।তিনি বলেন, যদি নিরাপত্তা সংক্রান্ত কোনো সমস্যা থাকত তাহলে তা সবার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানানো উচিত ছিল।

Advertisement

তাছাড়া একটা সফর আয়োজন করার আগে নিরাপত্তা নিয়ে প্রচুর কাটাছেঁড়া হয়। সফরকারী দল নিরাপত্তা খতিয়ে দেখার জন্য তাদের প্রতিনিধি পাঠায়। এটা একটা লম্বা প্রক্রিয়া। পুরোটা শেষ হওয়ার পর তবেই সবুজ সংকেত দেওয়া হয়। আর নিউজিল্যান্ডের ক্রিকেটাররাই জানিয়েছে, তারা পাকিস্তানকে ভালবেসে ফেলেছিল।’আফ্রিদির এমন দাবি নিয়ে ভারতীয়দের মধ্যে ক্ষোভ জন্মেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই মুণ্ডপাত করছেন এই সুপারস্টারের।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ব্রাত্য, হঠাৎ IPL খেলার শখ হল জো রুটের

২০২৩ আইপিএল নিলামে অংশ নিতে চলেছেন জো রুট। এর আগে তিনি কখনও আইপিএল খেলেননি। ২৩ …

Leave a Reply

Your email address will not be published.