Breaking News
afif-good-play-then-me

আসিফ আমার চেয়েও দারুণ খেলেছে: আফ্রিদি

টি-টোয়েন্টি ক্রিকেটের জন্মলগ্ন থেকে মারমুখী ব্যাটিংয়ের পথিকৃতদের মধ্যে একজন শহীদ আফ্রিদি। সেই আফ্রিদিই প্রশংসায় ভাসিয়েছেন আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের জয়ের নায়ক আসিফ আলীকে। চাপের মুহূর্তে ৭ বলে ২৫* রানের ইনিংস খেলার পথে এক ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে দলকে জেতানো আসিফের ক্যামিওকে নিজের অনেক ইনিংসের চেয়েও দুর্দান্ত উল্লেখ করেছেন আফ্রিদি।

শুক্রবার (২৯ অক্টোবর) শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৪৭ রান তুলেছিল আফগানিস্তান। ১৪৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শেষের দিকে আফগান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে পাকিস্তান। তাছাড়া ১৫তম ওভার থেকে ১৮তম ওভারের মধ্যে মোহাম্মদ হাফিজ, বাবর আজম ও শোয়েব মালিকের উইকেট হারিয়ে খানিকটা বিপাকে পড়েছিল দলটি।

এক পর্যায়ে জয়ের জন্য শেষ ১২ বলে তাদের প্রয়োজন দাঁড়ায় ২৪ রান। স্নায়ুচাপ ধরে রেখে ১৯তম ওভারে করিম জানাতের বলে রীতিমতো তাণ্ডব শুরু করেন ছয়ে নামা আসিফ। সেই ওভারে ২৪ রান তুলে নিয়ে ৬ বল বাকি থাকতেই পাকিস্তানকে জয় এনে দেন এই ডানহাতি ব্যাটার।

ক্রিকেট ক্যারিয়ারে পাকিস্তানকে নিজেও এমন অনেক ম্যাচ জিতিয়েছেন আফ্রিদি। তবে আফগানিস্তানের বিপক্ষে আসিফের ম্যাচ জেতানো এই ক্যামিওকে বেশ মনে ধরেছে তাঁর। এ ছাড়া ৪৭ বলে ৫১ রান করা বাবর ও ১৫ বলে ১৯ রান করা মালিকের প্রশংসাও করেছেন তিনি।

এ প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘আলহামদুলিল্লাহ। ম্যাচ বেশ ভালো হয়েছে। শহিদ আফ্রিদির চেয়েও দারুণ খেলেছে (আসিফ আলী)। আফগানিস্তান দারুণভাবে লড়াই করেছে। বাবরের ইনিংসটি বেশ গুরুত্বপূর্ণ ছিল। সঠিক সময়ে শোয়েব মালিকের যেসব ছক্কা ছিল, সেগুলো দারুণ ছিল। মাত্র তো আসর শুরু হয়েছে। এখনো সেমিফাইনাল বাকি। যে কম্বিনেশনে পাকিস্তান খেলছে, সেটা আমার ভালো লাগছে।’

আফগানিস্তানকে হারানোর মাধ্যমে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান। তিন জয়ে গ্রুপ-টু এর পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করায় সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে দলটি। গ্রুপ পর্বে পাকিস্তানের বাকি দুই ম্যাচ নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বদলি ক্রিকেটার হিসেব দ্য হান্ড্রেডে প্রিটোরিয়াস-পারনেল

বদলি ক্রিকেটার হিসেবে দ্য হান্ড্রেডে যোগ দিচ্ছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ওয়েইন পারনেল। তাদের খেলার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published.