Breaking News
afif-copy-dhoni-style

ধোনির স্টাইলে ‘গানশট’ পাক ক্রিকেটারের, নেটপাড়ায় কটাক্ষের শিকার

শুক্রবার দুবাইয়ে আয়োজিত চলতি টি-২০ বিশ্বকাপের সুপার ১২ পর্বে আফগানিস্তান এবং পাকিস্তান মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে পাকিস্তানের জয়ের রাস্তা মসৃণ করেন আসিফ আলি। আর তারপরই মহেন্দ্র সিং ধোনির স্টাইলে ‘গানশট’ করেন আসিফ আলি। সত্যি কথা বলতে কী, গতকাল যথেষ্ট কঠিন পরিস্থিতিতে ব্যাট করতে নেমেছিলেন আসিফ। দলের কাছে জয়ের জন্য কাঙ্খিত রান রেট ততক্ষণে প্রায় ১০ ছুঁয়ে ফেলেছে।

Advertisement

ম্যাচের রাশ নিজের হাতে রাখার জন্য তিনি সিঙ্গলও নিতে চাননি। ঠিক যেমনটা ধোনি করে থাকেন। তারপর ১৯তম ওভারে একটা-দুটো নয়, চারটে ছক্কা হাঁকিয়ে পাঁচ উইকেটে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। শেষ ছক্কাটা হাঁকানোর পরেই ‘গানশট’ সেলিব্রেশনে মেতে ওঠেন তিনি। ২০০৫ সালে জয়পুরে আয়োজিত শ্রীলঙ্কার বিরুদ্ধে ধামাকাদার শতরান করার পর ধোনি এমনই গানশটে মেতে উঠেছিলেন।

আসিফের এই সেলিব্রেশনের পরেই ভারতীয় ক্রিকেট সমর্থকেরা ধোনির সঙ্গে তাঁর সাদৃশ্য খুঁজে বের করতে শুরু করেছেন। আজ থেকে প্রায় ১৬ বছর আগে ধোনি এই ‘কারনামা’ করেছিলেন। ভারত বনাম শ্রীলঙ্কা একদিনের ম্যাচে মাহি ১৮৩ রানে অপরাজিত ছিলেন। ২৯৯ রান তাড়া করতে নেমে ভারত ২৩ বল বাকি থাকতেই এই ম্যাচে জয়লাভ করে। গতকাল আসিফ হয়ত শতরান করতে পারেননি।

Advertisement

তবে যে আক্রমণাকত্মক ভঙ্গিতে তিনি ব্যাটিং করেছেন, তাতে শতরান করলেও অবাক হওয়ার কিছু থাকত না। শেষ ছক্কাটা হাঁকানোর পরেই আসিফ নিজের ব্যাটটাকে বন্দুকের মতো করে ধরেন। সেইসঙ্গে পাকিস্তানের জয় উদযাপন করেন।
আসুন দেখে নেওয়া যাক, আসিফ আলির এই গানশট সেলিব্রেশন নিয়ে টুইটারে কে কী প্রতিক্রিয়া দিলেন।চলতি টি-২০ ক্রিকেট বিশ্বকাপের জোড়া ইনিংসে ইতিমধ্যেই সাতটা ছক্কা হাঁকিয়ে ফেলেছেন আসিফ আলি।

গত ম্যাচে তিনি ৭ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন। এরমধ্যে আফগানিস্তানের বিরুদ্ধে চারটে ছক্কা হাঁকিয়েছেন তিনি। আফগানিস্তানের হয়ে ১৯তম ওভারে বল করতে এসেছিলেন করিম জানাত। সেইসময় জয়ের জন্য ১২ বলে ২৪ রান দরকার ছিল পাকিস্তানের।ম্যাচ জয়ের পর পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম বললেন, ‘ও (আসিফ আলি) এই কারণেই পরিচিত।

Advertisement

PSL (পাকিস্তান সুপার লিগ) টুর্নামেন্টে এমন বহু ইনিংস ওর ব্যাট থেকে বেরিয়ে এসেছে। ফলে আমি খুব আত্মবিশ্বাসী ছিলাম যে এমন কঠিন পরিস্থিতি থেকে আমাদের বের করে আনতে পারবে।’ সেইসঙ্গে তিনি আরও যোগ করেছেন, ‘এই ম্যাচ শুরু হওয়ার আগেই আমি জয়ের ব্যাপারে যথেষ্ট নিশ্চিত ছিলাম। যখনই দরকার পড়েছে, তখনই দলের জয়ে আসিফ অবদান রেখেছে।’

এমন একটি বিধ্বংসী ইনিংস প্রসঙ্গে আসিফ জানালেন, এই ম্যাচ জয়ের ব্যাপারে তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও তিনি ম্যাচজয়ী ইনিংস পাকিস্তানকে উপহার দিয়েছিলেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.