Breaking News
afghanistan vs pakistan
Afghanistan's Hazratullah Zazai (L) waves away bowler Pakistan's Shaheen Shah Afridi after hitting another shot for four runs during the 2019 Cricket World Cup warm up match between Pakistan and Afghanistan at Bristol County Ground in Bristol, southwest England, on May 24, 2019. (Photo by Glyn KIRK / AFP) (Photo credit should read GLYN KIRK/AFP/Getty Images)

পাকিস্তানকে ডেকে এনে খেলতে চায় আফগানিস্তান

পাকিস্তানের অবস্থা আবারও তথৈবচ। নিরাপত্তা ইস্যুতে কেউই তাঁদের সঙ্গে খেলতে চাইছে না যেন। পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর অভিযান যখন সাফল্যের মুখ দেখছে, তখন সিদ্ধান্তটা ধাক্কা হয়েই এসেছে পাকিস্তানের জন্য।

একই পথে হেঁটেছে ইংল্যান্ডও। বাতিল হতে পারে অস্ট্রেলিয়ার সফরও। যদিও এখনও অস্ট্রেলিয়া এ ব্যাপারে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানায়নি। সব মিলিয়ে পাকিস্তান এখন ‘ব্যাকফুটে’। ব্যাকফুট থেকে একটু হলেও পাকিস্তানকে ফ্রন্টফুটে আসার সুযোগ করে দিয়েছে আফগানিস্তান।পাকিস্তানের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলতে চেয়েছে তাঁরা। তবে হ্যাঁ, পাকিস্তানে গিয়ে নয়, নিজেদের মাটিতেই পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলার ইচ্ছে প্রকাশ করেছে আফগানিস্তান। তা যাই হোক, অন্তত খেলতে চেয়েছে তো এই ঘোর আকালের সময়ে!

আর পড়ুনঃমুম্বইয়ের বিরুদ্ধে পরিসংখ্যান বদলাতে মরিয়া নাইটরা

পাকিস্তানকে এই সুসংবাদ দিয়েছেন খোদ আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত সভাপতি আজিজউল্লাহ ফজলি। তালিবান সরকার আদৌ দেশের মানুষকে ক্রিকেট খেলতে দেয় কি না, এ নিয়ে অনেকের মনে সংশয় থাকলেও আপাতত অমন কোনো পদক্ষেপ নেয়নি দেশটা। আজিজউল্লাহ জানিয়েছেন, খুব শিগগিরই পাকিস্তান সফর করে তিনি দ্বিপক্ষীয় সিরিজের ব্যাপারটা চূড়ান্ত করবেন, ‘আগামী ২৫ তারিখে আমি পাকিস্তান যাচ্ছি।

সেখানে গিয়ে আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে দেখা করব। আমাদের দেশে ওয়ানডে সিরিজ খেলার জন্য তাঁদের প্রস্তাব দিব। যে সিরিজটা আমাদের সেপ্টেম্বরে খেলার কথা ছিল, শ্রীলঙ্কায়।’তবে শুধু পাকিস্তানই নয়, বাংলাদেশ সহ অন্যান্য দেশের সঙ্গে সিরিজ খেলার ব্যাপারেও আগ্রহ আছে তাঁর, ‘এরপর একে একে ভারত, বাংলাদেশ, আরব আমিরাতের ক্রিকেট বোর্ডের সঙ্গেও আলোচনায় বসব।’

কাল রাতে ইসিবির সিদ্ধান্ত হাহাকারের জন্ম দিয়েছে পাকিস্তান ক্রিকেটে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে দীর্ঘ অনেক বছর আন্তর্জাতিক ক্রিকেটহীন দিন পার করেছে পাকিস্তান। ২০১৫ সাল পর্যন্ত কোনো আন্তর্জাতিক ক্রিকেট দল পাকিস্তান সফর করেনি। এরপর ধীরে ধীরে জিম্বাবুয়ে শ্রীলঙ্কা, বাংলাদেশ পাকিস্তান সফর করার পর আবারও আন্তর্জাতিক ক্রিকেট ফেরে পাকিস্তানে। আফগানিস্তানের খেলতে চাওয়াটা পিসিবিকে স্বস্তি দিলেও, পাকিস্তানে সিরিজ না খেলতে চাওয়ার ব্যাপারটা একটু হলেও কষ্টই দেবে রমিজ রাজাদের।

 

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পারনেলের বোলিং নৈপুণ্যে প্রোটিয়াদের সিরিজ জয়

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারানোর পর এবার আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা। শুক্রবার রাতে ব্রিস্টলে দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.