Breaking News
A five-faced Pakistani cricket star in praise of Virat

‘রোল মডেল’-এর ব্যবহারে মুগ্ধ, বিরাটের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের ক্রিকেট তারকা

কূটনৈতিক দিক থেকে ভারত পাকিস্তানের সম্পর্ক যতই সাপে নেউলে হোক না কেন ক্রিকেট মাঠে তার ছবিটা আলাদা। তার প্রমাণ মিলেছে ভারত পাকিস্তান ম্যাচে। দুই দলের মধ্যে একাধিকবার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ছবি ফুটে উঠেছে। সবথেকে বেশি নজর কেড়েছেন বিরাট কোহলি। যেই কারণে বিরাট কোহলিকে রোল মডেল হিসেবে বর্ণনা করলেন পাকিস্তান মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সানা মির।

Advertisement

বিশ্বকাপে প্রথমবার পাকিস্তানের কাছে হারে ভারত। ২৯ বছরের রেকর্ড ভেঙে দেয় পাকিস্তান। ভারতের এই বিপর্যয়ের পরেও দেখা যায় ম্যাচ শেষে বিপক্ষে প্লেয়ারদের সঙ্গে হাত মেলাচ্ছেন বিরাট। শুধু তাই নয় মহম্মদ রিজওয়ান বিরাটকে জড়িয়ে ধরেন। যা দেখে মুগ্ধ সানা মির।

ICC কে দেওয়া এক সাক্ষাৎকারে সানা বলেন, ‘বিরাট কোহলি হারটা খুব ভালোভাবে গ্রহণ করেছেন এবং আমি ওঁর স্পোর্টসম্যান স্পিরিটকে সম্মান করি। এটা দেখতে খুব ভালো লাগে শীর্ষ অ্য়াথলিট যাঁরা, যাঁরা রোল মডেল তাঁরা এভাবে আচরণ করছেন। এটা দেখে খুব নিরাপদ বোধ হয়, তার মানে এটা যে ভারতের মধ্যে অনেক কনফিডেন্স আছে ও আবার ফিরে আসবে।’

Advertisement

মিরের মতে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে ভারত আরও প্রবলভাবে ফিরে আসবে। তিনি টুর্নামেন্টে আরও একবার ভারত পাকিস্তান ম্যাচ দেখবেন বলে আশাবাদী। পাকিস্তানের দিক থেকে অধিনায়ক বাবর আজমের মনোভাবের প্রশংসা করেন সানা মির। বাবর ভারতকে হারানোর আনন্দে না ভেসে পরের ম্যাচের জন্য যেই তৎপরতা দেখিয়েছে তা মুগ্ধ করেছে সানা মিরকে। তিনি বলেন, ‘এই পারফরমেন্সের পরে পাকিস্তান নিঃসন্দেহে টুর্নামেন্টের ফেভারিট হয়ে গেছে। তবে দেখলাম বাবর ও শাহিন জয় নিয়ে বেশি লাফালাফি করল না। ওঁরা পরের ম্যাচের জন্য ফোকাস করল। এটা খুব ভালো দিক যখন তুমি উঁচু মানের ক্রিকেট খেলছ।’

ম্যাচের শেষে আরও কিছু ছবি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যায় পাকিস্তান প্লেয়ারদের সঙ্গে কথা বলছেন মহেন্দ্র সিং ধোনি। পাকিস্তানের দাহানি ধোনির সঙ্গে একটি ছবিও শেয়ার করেন। ভারতের বিরুদ্ধে দুর্দান্ত পারফর্ম করে ২৯ বছরের হারের রেকর্ড ভেঙে দেয় পাকিস্তান। ব্যাটিং, বোলিং সবেতেই নিজেদের সেরাটা দিয়েছে তারা। যার ফল ১০ উইকেটে জয়। কোনও বিভাগেই ভারত পাকিস্তানকে পরাস্ত করতে পারেনি। আগামী ম্যাচে ভারত নিজেদের ভুল ত্রুটিগুলো না শোধরাতে পারলে আরও সমস্যায় পড়তে হতে পারে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইসিসির বিচারে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার পেলেন নেপালের আসিফ শেখ

২২ গজে ভালো ব্যবহার, বিপক্ষকে সম্মান দেখানো এসব বিষয়কে সব সময় প্রাধান্য দেওয়া হয় বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *