Breaking News

৮৬ বলে অপরাজিত ১০১ রান! জেসন রয়ের দশম সেঞ্চুরিতে নেই কোনও ছক্কা

নেদারল্যান্ডস বনাম ইংল্যান্ড সিরিজের শেষ একদিনের ম্যাচে আট উইকেটে হারিয়ে নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড। এদিন নিজের দশম শতরান পূর্ণ করলেন জেসন রয়। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। জোস বাটলার ও জেসন রয় এদিনও আক্রমণাত্মক ব্যাটিং করেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাত্র ৩০.১ ওভারে ২৪৫ রানের লক্ষ্য অর্জন করে ইংল্যান্ড। অর্থাৎ প্রায় ২০ ওভার খেলা বাকি থাকতেই ম্যাচ জেতে ইংল্যান্ড। এদিনের ম্যাচে বাটলার করেন ৬৪ বলে অপরাজিত ৮৬ রান ও জেসন রয় করেন ৮৬ বলে অপরাজিত ১০১ রান।

জেসন রয়ের এদিনের ইনিংসে ছিল না কোন ছক্কা। ৮৬ বলে মোট ১৫টি বাউন্ডারি হাঁকিয়ে শতরান ছুঁয়ে ফেলেন জেসন রয়। এদিন ১১৭.৪৪ স্ট্রাইক রেটে রয় শতরান করেছেন। তবে এর আগে নয়টি শতরানে করেছেন জেসন রয়, প্রত্যেকবারেই তিনি ছক্কা হাঁকিয়েছিলেন। আটটি শতরানে তিনি কম করে দুটি ছক্কা মেরেছিলেন। তবে এবারের শতরানটা তার কাছে ছিল বিশেষ। কারণ কোনও ছক্কা না মেরেই শতরান পূর্ণ করেছিলেন জেসন রয়। এদিন জেসন রয় ও জোস বাটলারের অপরাজিত শতরানের জুটিতে সহজে জয়ী হয় ইংল্যান্ড

ম্যাচের কথা বলতে গেলে এদিন টস জিতে নেদারল্যান্ডসকে প্রথমে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে চাল বল বাকি থাকতেই ১০ উইকেট হারিয়ে ২৪৪ রান করে নেদারল্যান্ডস। জবাবে ৩০.১ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন জেসন রয় এবং সিরিজের সেরা নির্বাচিত হয়েছেন জোস বাটলার।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোহলির কোন রেকর্ড ভাঙলাম? প্রশ্ন বাবর আজমের

দীর্ঘ সময় ধরে ফর্মে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে নামলেই ফিফটি, সেঞ্চুরি হাঁকাচ্ছেন। …

Leave a Reply

Your email address will not be published.