Breaking News
8-run-all-out

৮ রান তুলতে চলে গেল ১০ উইকেট! আন্তর্জাতিক ক্রিকেটে লজ্জার নজির

এখনও পর্যন্ত ক্রিকেটে সেভাবে দাগ কাটতে পারেনি Nepal। ICC World Cup ও T20 World Cup-এর প্রাক্তন চ্যাম্পিয়ন India-র প্রতিবেশী দেশ হলেও, ক্রিকেটে দক্ষতা অর্জন করতে পারেননি Nepal-এর খেলোয়াড়রা। ক্রিকেটে Himalaya-র কোলে অবস্থিত দেশটি যে এখনও নেহাতই লিলিপুট, সেটা ফের দেখা গেল। ICC Under-19 Women’s World Cup Asia Qualifier match-এ United Arab Emirates-এর বিরুদ্ধে লজ্জার হারের মুখ দেখতে হল Nepal-কে। টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে মাত্র ৮ রানে অলআউট হয়ে যায় Nepal। মাত্র ১.১ ওভারের মধ্যেই সেই রান টপকে যায় United Arab Emirates।

International Cricket-এ অনেক ম্যাচেই কম স্কোর হয়েছে। টেস্টে সর্বনিম্ন স্কোর ২৬। ১৯৫৫ সালে Auckland Test Match-এ England-এর বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে মাত্র ২৬ রানে অলআউট হয়ে যায় New Zealand। ODI-তে সর্বনিম্ন স্কোর ৩৫। ২০০৪-এ Sri Lanka-র বিরুদ্ধে ৩৫ রানে অলআউট হয়ে যায় Zimbabwe। ২০২০ সালে আবার Nepal-এর পুরুষদের দল ৩৫ রানে অলআউট করে দিয়েছিল USA-কে। T20 International match-এ সর্বনিম্ন স্কোর ২১। ২০১৯-এ Turkey-কে এই স্কোরে অলআউট করে দেয় Czech Republic। এবার মহিলাদের অনূর্ধ্ব-১৯ ম্যাচে লজ্জার রেকর্ড গড়ল Nepal। United Arab Emirates-এর বিরুদ্ধে এই ম্যাচে Nepal-এর হয়ে সর্বোচ্চ ৩ রান করেন Sneha Mahara। ৬ জন ব্যাটার কোনও রানই করতে পারেননি। UAE-র হয়ে অসাধারণ বোলিং করেন Mahika Gaur। তিনি ৪ ওভার বল করে ২ রান দিয়ে ৫ উইকেট নেন। Mahika Gaur পরপর ফিরিয়ে দেন Kiran Kunwari Kunwar, Sana Parveen, Shristi Jaisi, Kritika Marasini ও Sneha Mahara-কে। Indhuja Nandakumar-ও অসাধারণ বোলিং করেন। তিনি ৬ রান দিয়ে ৩ উইকেট নেন।

মাত্র ২৪ ঘণ্টা আগেই Qatar-কে হারিয়ে দেয় Nepal। কিন্তু এরপরেই UAE-র কাছে লজ্জাজনকভাবে হেরে গেল Nepal। এরপর সোমবার প্রতিবেশী দেশ Bhutan-এর মুখোমুখি হচ্ছে Nepal। এতবড় ব্যবধানে হারের ধাক্কা কাটিয়ে Nepal ঘুরে দাঁড়াতে পারবে কি না, সেটাই এখন দেখার।ICC Under-19 Women’s T20 World Cup Asia Qualifier-এ খাতায়-কলমে সেরা দল United Arab Emirates। সেই দলের বিরুদ্ধে হারের পর মূলপর্বের যোগ্যতা অর্জন করার জন্য বাকি ম্যাচগুলিতে জিততেই হবে Nepal-কে। এই ম্যাচগুলি তুলনামূলকভাবে সহজ হতে পারে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শ্রীলঙ্কাতেও পেসারদের দিকে তাকিয়ে বাবর

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৬ জুলাই শ্রীলঙ্কা যাচ্ছে পাকিস্তান। মূল সিরিজের আগে একটি …

Leave a Reply

Your email address will not be published.