Breaking News
4-5-year-this-time-worldcup-bad-playing-india-told-sowrov

৪-৫ বছরের মধ্যে এই বিশ্বকাপে ভারত সবচেয়ে বাজে খেলেছে: সৌরভ

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ভরাডুবি নিয়ে অনেক সমালোচনা হলেও এতদিন মুখ খোলেননি সৌরভ গাঙ্গুলি। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি অবশেষে মুখ খুললেন। গত চার-পাঁচ বছরের মধ্যে ভারতের এবারের পারফরম্যান্সকেই সবচেয়ে বাজে বললেন সৌরভ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে দশ উইকেটের বড় ব্যবধানে হারে ভারত। বাবর আজমের দলের কাছে পাত্তাই পায়নি বিরাট কোহলির দল।

এরপরের ম্যাচে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের বিপক্ষেও ৮ উইকেটের বড় ব্যবধানে হারে ভারতীয়রা। সেমিফাইনাল স্বপ্ন সেখানেই শেষ হয়ে যায় তাদের। এরপর তুলনামূলক দুর্বল দল আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়াকে দাপট দেখিয়ে হারালেও সেমিফাইনালে আর ওঠা হয়নি ভারতের।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে সৌরভ বলেন, ‘এই বিশ্বকাপে আমরা (ভারত) যেভাবে খেলেছি তাতে আমি কিছুটা হতাশ। আমি মনে করি, গত চার পাঁচ বছরে আমি যা যা দেখেছি, সবচেয়ে খারাপ ছিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্স।

‘আমি এর কারণ জানি না, তবে আমার কাছে মনে হয়েছে তারা যথেষ্ট স্বাধীনতা নিয়ে খেলেনি। বড় আসরে এমনটা হয় মাঝে মধ্যে। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে যখন তাদের খেলতে দেখেছি, মনে হয়েছে যে তারা মাত্র ১৫ শতাংশ প্রচেষ্টা দিয়ে খেলেছে।’

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলেছিল ভারত। সেবার পাকিস্তানের কাছে শিরোপার লড়াইয়ে হেরে যায় তারা। ২০১৯ বিশ্বকাপেও দুর্দান্ত সূচনা করে ভারত। যদিও সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারে তারা।

সৌরভ আরও বলেন, ‘সত্যি কথা বলতে ২০১৭ এবং ২০১৯ সালে ভারত ভালো খেলেছে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে দ্যা ওভালে আমরা পাকিস্তানের কাছে ফাইনাল হেরেছিলাম। আমি তখন ধারাভাষ্য দিতাম। এরপর ২০১৯ বিশ্বকাপে আমরা শুরু থেকেই দুর্দান্ত খেলেছি। সবাইকেই হারিয়েছি। শুধু নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরেছি।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

টি-২০’তে ভারতের হয়ে সর্বাধিক রানের পার্টনারশিপ গড়ার নজির সঞ্জু-হুডার

সদ্য শেষ হওয়া আইপিএল হোক কিংবা ঘরোয়া ক্রিকেট সবক্ষেত্রেই একেবারে স্বপ্নের ফর্মে ছিলেন দীপক হুডা। …

Leave a Reply

Your email address will not be published.