Breaking News
3-crickter-ban-was-lifted

উঠে গেল নিষেধাজ্ঞা, দেশের হয়ে খেলতে পারবেন তাঁরা তিনজন

গত বছর জুলাইয়ে ইংল্যান্ড সফরে গিয়েছিল শ্রীলঙ্কা। করোনায় বায়োবাবল ভেঙে ডারহ্যামের রাস্তায় ঘুরে ঘুরে ধূমপান করার জন্য এক বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন শ্রীলঙ্কার তিন ক্রিকেটার- কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও দানুশকা গুণাথিলাকা। এই তিন ক্রিকেটারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড সফরের সময় একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, ডারহামের রাস্তায় কুশল, ডিকভেলা ও গুণাথিলাকা ধূমপান করছেন। এই ঘটনার জেরে তিনজনকেই দল থেকে বহিষ্কার করা হয়। এসএলসির তদন্ত শেষে দানুশকা ও মেন্ডিসকে আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছর এবং ডিকভেলাকে দেড় বছরের নিষিদ্ধ করার সুপারিশ করা হয়েছিল। সেই সঙ্গে তাঁদের প্রত্যককে ২৫ হাজার লঙ্কান রুপি জরিমানাও করা হয়। পরে অবশ্য জরিমানার পরিমাণ বাড়িয়ে নিষেধাজ্ঞার মাত্রা কমিয়ে এক বছর করে।

টুইট করে শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছে, দেশের হয়ে এবার তিন ফরম্যাটেই খেলার ছাড়পত্র পেয়ে গেলেন কুশল-ডিকভেলা-গুণাথিলাকা।

সম্প্রতি লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশ নেন নিষিদ্ধ তিন ক্রিকেটার। এর মাঝেই তাঁরা বোর্ডের কাছে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন করেন। এসএলসিও তাঁদের আবেদনে সাড়া দেয়। তবে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দিনে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন গুণাথিলাকা। যদিও বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করেছেন আইরিশ হ্যারি টেকটর,জানেন তিনি কে?

২২ বছর বয়সী আইরিশ ব্যাটসম্যান হ্যারি টেকটর ভারতের বিরুদ্ধে বৃষ্টি-বিঘ্নিত প্রথম টি-টোয়েন্টিতে দুরন্ত ছন্দে ছিলেন। …

Leave a Reply

Your email address will not be published.