Breaking News
2021-five-six-taken-player-have-3-india

২০২১-এ সবথেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন এই এই পাঁচ ব্যাটার, তালিকায় রয়েছেন তিন ভারতীয়

২০২১ সাল শেষ হয়ে গেছে তিন দিন হলো। তবে কিছু রেকর্ড এখনও নতুন করে ক্রিকেট অনুরাগীরা আবিষ্কার করছেন সেই বছর । এই বছর অর্থাৎ ২০২১ সালে, ভারতীয় ক্রিকেটের এই দীর্ঘ ফর্ম্যাটে সর্বোচ্চ সংখ্যক ছক্কা মেরেছে। বিশেষ বিষয় হল টপ-৫-এর তালিকায় রয়েছেন মাত্র ৩ জন ভারতীয়। চলুন দেখে নেওয়া যাক এই বছর টেস্টে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন কোন পাঁচ ব্যাটার

শুভমান গিল:২০২১ সালে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন ব্যাটসম্যানদের তালিকায় ভারতের শুভমান গিল রয়েছেন ৫ নম্বরে। গিল এই বছর ৯ টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং এই ফরম্যাটে ১৭ টি ইনিংসে ব্যাট করে ৮ টি ছক্কা মেরেছেন। এ বছর টেস্টে মোট ৪৭৮ রান করেছেন তিনি।

কুইন্টন ডি কক:কিছুদিন আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। কিন্তু ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ভদ্রস্থ পারফরম্যান্স করেছেন। তিনি এই ফরম্যাটে মোট ৬ টি টেস্ট ম্যাচ খেলেন এবং ১০ ইনিংসে ব্যাট করে ৩৪৮ রান করেন। তিনি ২০২১ সালে এই ফরম্যাটে মোট ৮ টি ছক্কা মেরে এই তালিকায় ৪ নম্বরে রয়েছেন।

কাইল মেয়ার্স: ওয়েস্ট ইন্ডিজের কাইল মেয়ার্স ২০২১ সালে মোট ১০ টি টেস্ট ম্যাচ খেলেন এবং ২০ টি ইনিংসে মোট ১০ টি ছক্কা মেরেছিলেন। তার গড়ও ছিল ৩৫-এর কাছাকাছি এবং তিনি একটি দ্বিশতরানও করেছিলেন। ২০২১ সালে টেস্ট ফরম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটারদের তালিকায় তিনি তিন নম্বরে রয়েছেন।

রোহিত শর্মা:ভারতের তারকা ব্যাটসম্যান এবং বিখ্যাত হিটম্যান রোহিত শর্মা ২০২১ সালে মাত্র ১১ টি টেস্ট ম্যাচ খেলে ২১ টি ইনিংসে ৯০৬ রান করেছেন। এছাড়া ২টি শতরান ও ৪টি অর্ধ-শতরান করেন তিনি। তিনি এই বছর টেস্টে ১১ টি ছক্কা মেরেছেন এবং তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

রিশভ পন্থ:২০২১ এর শুরুটা দুর্দান্ত হয়েছিল পন্থের। তারকা উইকেট-রক্ষক ব্যাটসম্যান ২০২১ সালে মোট ১২ টি ম্যাচ খেলে ১ টি শতরান সহ মোট ৭৪৮ রান করেন। তিনি এই ফরম্যাটে মোট ১৫ টি ছক্কা মেরেছেন এবং তিনি এই তালিকার শীর্ষে রয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বাংলাদেশ-পাকিস্তানকে নিয়ে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ

বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ড ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের …

Leave a Reply

Your email address will not be published.