Breaking News

১৮ বলে হাফসেঞ্চুরি করে বিশ্বরেকর্ড ভাঙলেন পেসার!

বিশ্বরেকর্ডটি ছিল ক্যারিবীয় তারকা লেন্ডল সিমন্সের দখলে। ২০১২ সালে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর হয়ে বার্বাডোজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২০ বলে হাফসেঞ্চুরি করেছিলেন তিনি।

৯ বছরের মাথায় তার সেই রেকর্ড নিজের দখলে নিলেন ভারতের পশ্চিমবঙ্গের ক্রিকেটার আকাশ দীপ।

দেশটির ঘরোয়া ক্রিকেটের সেরা আসর রনজি ট্রফির কোয়ার্টার ফাইনালে বুধবার ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালালেন আকাশ।

এদিন ৮ ছক্কার মারে মাত্র ১৮ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। এমন ইনিংস খেলে বিস্ময় ছড়িয়েছেন আকাশ। কারণ তিনি স্বীকৃত ব্যাটার নন, দলের নিয়মিত পেসার তিনি।

বুধবার ঝাড়খণ্ডের বিরুদ্ধে বল হাতে কোনো উইকেট পাননি বেঙ্গলের আকাশ দীপ।  কিন্তু ব্যাট হাতে ঝড় তোলেন।

বিশেষজ্ঞ বোলার হয়েও আকাশ এমন এক ব্যাটিং রেকর্ড গড়েছেন, যা ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে এর আগে কেউ করে দেখাতে পারেননি।

ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে কোনো দলের প্রথম ইনিংসে কোনো ব্যাটারই এত কম বলে হাফসেঞ্চুরি করতে পারেননি। সেদিক থেকে আকাশ বিশ্বরেকর্ড গড়লেন বলা যায়।

অবশ্য সব মিলিয়ে ওয়েনি হোয়াইটের রেকর্ড ভাঙতে পারেননি আকাশ।  ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম বলে হাফসেঞ্চুরির রেকর্ড রয়েছে তার দখলে। ২০১২ সালে লেস্টারশায়ারের হয়ে এসেক্সের বিরুদ্ধে কাউন্টি ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১২ বলে হাফসেঞ্চুরি করেন তিনি। সে হিসাবে বিশ্বরেকর্ডের খাতায় আকাশের কীর্তি দ্বিতীয়।

আকাশের এই কীর্তি রনজির ইতিহাসেও দ্বিতীয়। রনজিতে সব থেকে কম বলে হাফসেঞ্চুরি করার রেকর্ড রয়েছে জম্মু-কাশ্মীরের বনদীপ সিংয়ের। তিনি ২০১৫ সালে ত্রিপুরার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১৫ বলে হাফসেঞ্চুরি করেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বেয়ারস্টো করে দেখালেন, ১৪ বছরে কোনও ব্রিটিশ ক্রিকেটার পারেননি এই কাজ

ইংল্যান্ডের এজবাস্টন টেস্ট জয়ের অন্যতম কারিগর জনি বেয়ারস্টো (Jonny Bairstow)। পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করলেন …

Leave a Reply

Your email address will not be published.