Breaking News
16 wickets fell on his debut day

লর্ডসে ম্যাককালাম-স্টোকসদের ‘অভিষেকের’ দিনে ১৭ উইকেটের পতন

লর্ডস টেস্টের প্রথম দিনেই উত্তাপ ছড়ালেন পেসাররা। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের পেস বোলারদের দাপটে প্রথম দিনেই পড়েছে ১৭ উইকেট। এ কারণে নিউজিল্যান্ডকে তাদের প্রথম ইনিংসে থামতে হয়েছে মাত্র ১৩২ রানে। জবাবে প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছে সাত উইকেটে ১১৬ রান। স্বাগতিকরা এখনও পিছিয়ে আছে ১৬ রানে।

লম্বা সময় পর ইংল্যান্ডের টেস্ট একাদশে ফিরেছেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। ফিরেই যেন অগ্নিমূর্তি ধারণ করলেন এই দুজন। বিশেষ করে অ্যান্ডারসন এ দিন একটু বেশিই আগ্রাসী ছিলেন।

গতি এবং সুইংয়ে কিউই ব্যাটারদের একেবারেই থিতু হতে দেননি। আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকা কিউই ব্যাটাররা এ দিন একটুও স্বস্তিতে ছিলেন না। এমনকি ইংল্যান্ডের অভিষিক্ত পেসার ম্যাথু পটসও এ দিন বেকায়দায় ফেলে দেন কিউই ব্যাটারদের।

টেস্ট কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালামের অভিষেকের দিনে অ্যান্ডারসন এবং পটস দুজনই চারটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন ব্রড এবং অধিনায়কত্বের নতুন মিশন শুরু করা বেন স্টোকস।

কিউই শিবিরে সর্বোচ্চ ৪২ রানের হার না মানা এক ইনিংস খেলেন কলিন ডি গ্র্যান্ডহোম। এ ছাড়া ২৬ রান আসে পেসার টিম সাউদির ব্যাটে। এই দুজন ছাড়া দুই অঙ্কের রান স্পর্শ করতে পেরেছেন কেবল তিন জন- ড্যারিল মিচেল (১৩), টম ব্লান্ডেল (১৪) ও ট্রেন্ট বোল্ট (১৪)।

জবাব দিতে নেমে ইনিংসের শুরুটা ভালো মতই করে দুই ইংলিশ ওপেনার অ্যালেক্স লিস এবং জ্যাক ক্রলি। দুজনে মিলে গড়েন ৫৯ রানের উদ্বোধনী জুটি। এই জুটিতে ভাঙন ধরান কাইল জেমিসন।

ক্রলিকে হাফ সেঞ্চুরি বঞ্চিত করে উইকেটরক্ষক ব্লান্ডেলের ক্যাচে পরিণত করেন তিনি। সাত চারে সাজানো ইনিংস খেলে ক্রলি ফিরেন ৪৩ রানে। এরপর থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় ইংল্যান্ড।

ক্রলি ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন আর দুই ব্যাটার- লিস (২৫) এবং অধিনায়কত্ব ছেড়ে এবারই প্রথম খেলতে নামা জো রুট (১১)। তাছাড়া প্রত্যেকেই ফিরেছেন এক অঙ্কের রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন জেমিসন, সাউদি ও বোল্ট। একটি উইকেট নেন গ্র্যান্ডহোম। এই ম্যাচে নিউজিল্যান্ডের ইনিংসের ২৩ ওভার শেষে খেলোয়াড়, আম্পায়ার, দর্শকরা ২৩ সেকেন্ড করতালি দিয়ে শ্রদ্ধা জানান প্রয়াত অজি কিংবদন্তি শেন ওয়ার্নকে। এই স্পিন জাদুকরের জার্সি নম্বর ছিল ২৩।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অধিনায়ক ওয়ার্নারকে ফেরাতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কাণ্ডের জন্য অধিনায়কত্ব করা থেকে স্টিভ স্মিথকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.