Breaking News
1 year-t20-best-run-razwan

গেইলকে ছাড়িয়ে বছরে সবচেয়ে বেশি রানের রেকর্ড রিজওয়ানের

ব্যাট হাতে দারুণ এক বছর কাটাচ্ছেন মোহাম্মদ রিজওয়ান। এবার তিনি গড়ে ফেললেন এক বিশ্বরেকর্ড। এক বছরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছেন পাকিস্তানের এই ওপেনার ও উইকেটরক্ষক ব্যাটার।

রিজওয়ান এই রেকর্ড গড়েছেন স্কটল্যান্ডের বিপক্ষে, সুপার টুয়েলভে পাকিস্তানের শেষ ম্যাচে। যদিও ব্যাট হাতে এদিন আলো ছড়াতে পারেননি। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে বিস্ময় জাগিয়েছিলেন বাবর আজম। সেই বাবরকে ক্রিজে রেখে রিজওয়ান সাজঘরের পথ ধরেন ১৫ রান করে।

১৯ বলে গড়া এই ইনিংসে প্রশংসা কুড়ানোর সুযোগ নেই। তবু রিজওয়ান আলোচনায় উঠে এসেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব গেইলের রেকর্ড ভেঙে। এতদিন এক বছরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড ছিল গেইলের। রিজওয়ান তাকে টপকে গেছেন।

২০১৫ সালে ১৬৬৫ রান করেছিলেন গেইল। স্কটল্যান্ডের বিপক্ষে রিজওয়ান ছাড়িয়ে গেছেন গেইলকে। এখন পর্যন্ত এ বছরে তার মোট রান ১৬৭৬। এজন্য রিজওয়ানের লেগেছে ৪১ ম্যাচ।

গেইল অবশ্য ৩৬ ম্যাচে ১৬৬৫ রান করেছিলেন। তৃতীয় স্থানে আছেন ভারতের বিরাট কোহলি। ২০১৬ সালে ৩১ ম্যাচে ১৬১৪ রান করেন তিনি। রিজওয়ানের কাছের সতীর্থ ও পাকিস্তানের অধিনায়ক বাবর ৩৯ ম্যাচে ১৬০৭ রান করেন ২০১৯ সালে। তিনি আছেন চতুর্থ স্থানে। একই বছর ৪৩ ম্যাচে ১৫৮০ রান করে এবি ডি ভিলিয়ার্সের অবস্থান পঞ্চম।

একনজরে এক বছরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করা ৫ ব্যাটার

১. মোহাম্মদ রিজওয়ান – ১৬৭৬ রান
২. ক্রিস গেইল – ১৬৬৫ রান
৩. বিরাট কোহলি – ১৬১৪ রান
৪. বাবর আজম – ১৬০৭ রান
৫. এবি ডি ভিলিয়ার্স – ১৫৮০ রান

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বদলি ক্রিকেটার হিসেব দ্য হান্ড্রেডে প্রিটোরিয়াস-পারনেল

বদলি ক্রিকেটার হিসেবে দ্য হান্ড্রেডে যোগ দিচ্ছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ওয়েইন পারনেল। তাদের খেলার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published.