Breaking News

৬, ৪, ৬, ৬, ২, ৪, ৬ চার ছক্কার ঝড় তুলে আইপিএল এ নতুন রেকর্ড গড়লেন কামিন্স

২০১৪ সালে পঞ্জাব কিংসের সুরেশ রায়নার স্ট্রাইকরেট ছিল ৩৪৮.০০। যা ৫০-এর উপর রান করা ক্রিকেটারদের মধ্যে এত দিন ছিল সর্বোচ্চ। ওই বছরই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫০-এর উপর রান করেছিলেন ইউসুফ পাঠান। তাঁর স্ট্রাইকরেট ছিল ৩২৭.২৭।

বুধবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে একেবারে ঝড় বইয়ে দেন প্যাট কামিন্স। ১৪ বলে হাফ সেঞ্চুরি করেন তিনি। আর ১৫ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন তিনি। সেই সঙ্গে সুরেশ রায়নায় দুর্দান্ত একটি নজির ছিনিয়ে নেন কামিন্স। তাঁর স্ট্রাইকরেট ৩৭৩.৩৩। যা আইপিএলের ইতিহাসে ৫০-এর বেশি রান করা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০১৪ সালে পঞ্জাব কিংসের সুরেশ রায়নার স্ট্রাইকরেট ছিল ৩৪৮.০০।

যা ৫০-এর উপর রান করা ক্রিকেটারদের মধ্যে এত দিন ছিল সর্বোচ্চ। ওই বছরই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫০-এর উপর রান করেছিলেন ইউসুফ পাঠান। তাঁর স্ট্রাইকরেট ছিল ৩২৭.২৭। ১, ৬, ৪, ০, ০, ৬, ৪, ১, ৬, ৪, ৬, ৬, ২, ৪, ৬, মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর ম্যাচে প্যাট কামিন্সের খেলা এই ১৫টি বলই বদলে দেয় কলকাতা নাইট রাইডার্সের ভাগ্য। না হলে যে ভাবে পরপর উইকেট হারাচ্ছিল কেকেআর,

তাতে মুম্বইয়ের ঝুলিয়ে দেওয়া চ্যালেঞ্জিং টার্গেটে পৌঁছনো খুব সহজ হত না কলকাতার পক্ষে। বিশেষ করে আন্দ্রে রাসেল আউট হওয়ার পরে কলকাতার কাজ আরও কঠিন হয়ে যায়। সেই কঠিন কাজটাই যে এমন অবলীলায় করে দেখাবেন কামিন্স, তা আগে থেকে অনুমান করা সম্ভব ছিল না মোটেও। মুম্বইয়ের বিরুদ্ধে মাত্র ১৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন প্যাট কামিন্স। সেই সঙ্গে তিনি আইপিএলের ইতিহাসে দ্রুততম (সব থেকে কম বলে) অর্ধশতরান করার যুগ্ম রেকর্ড গড়েন।

তাঁর আগে এমন কৃতিত্ব দেখিয়েছেন কেবল লোকেশ রাহুল। ২০১৮ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রাহুল। আইপিএলে ৫০-এর বেশি রান করা এক ইনিংসের ক্ষেত্রে সব থেকে বেশি স্ট্রাইক-রেট।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

দয়া করে যে যেখানে আছেন এক্ষুণি ছুটে যান: তামিম ইকবাল

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২৫ লাশ উদ্ধার …

Leave a Reply

Your email address will not be published.