Breaking News

৫১ ওভারে শাহবাজরা নিলেন আট উইকেট, রঞ্জি ফাইনালে উঠতে পারবে বাংলা?

রঞ্জির গ্রুপ পর্বে ৩৪৯ রান তুলে ম্যাচ জিতেছিল বাংলা। বডোদরার বিরুদ্ধে সেই ম্যাচই আশা দিচ্ছে বাংলার ক্রিকেটপ্রেমীদের।

চতুর্থ দিনে ৫১.১ ওভারে আট উইকেট নিলেন শাহবাজ আহমেদরা। মধ্যপ্রদেশ তুলল ২৮১ রান। রঞ্জি ফাইনালে উঠতে ৩৫০ রান প্রয়োজন বাংলার। সেই লক্ষ্যেই চতুর্থ ইনিংসে খেলতে নামল বাংলা। প্রথম ওভারেই ফিরে গিয়েছেন ওপেনার অভিষেক রামন।

বৃহস্পতিবার সকাল থেকে একের পর এক উইকেট নিয়ে বাংলাকে ম্যাচে ফিরিয়ে আনেন বোলাররা। শাহবাজ নিলেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় বার পাঁচ উইকেট নিলেন তিনি। প্রদীপ্ত প্রামাণিক নিলেন চার উইকেট। বাংলার দুই স্পিনাররা চতুর্থ দিনের সকালে বাংলাকে লড়াইয়ের জায়গা তৈরি করে দেয়। একাধিক ক্যাচ না ফেললে আরও আগেই মধ্যপ্রদেশকে শেষ করে দিতে পারত বাংলা। বেশ কিছু সহজ ক্যাচ ফেলেন বাংলার ক্রিকেটাররা।

এর মধ্যেই নিজের বলে ক্যাচ নেন শাহবাজ। ডান দিকে ঝাঁপিয়ে যে ভাবে তিনি কুমার কার্তিকেয়র ক্যাচ ধরেন তা প্রশংসা যোগ্য। মধ্যপ্রদেশের হয়ে রজত পাটীদার করেন ৭৯ রান। অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব করেন ৮২ রান। প্রদীপ্তর বলে বোল্ড হন তিনি। শেষ উইকেটে গৌরব যাদব এবং অনুভব অগ্রবাল দ্রুত ২৪টি রান যোগ করেন। শেষ বেলায় সেই রান বাংলার লক্ষ্য ৩৫০ রানে পৌঁছে দেয়।

বাংলার ব্যাটারদের সামনে কঠিন লড়াই। চতুর্থ ইনিংসে সাড়ে তিনশো রান তোলা যে কোনও মাঠেই কঠিন কাজ। বাংলা যদিও সেই কাজ করে দেখিয়েছে। বডোদরার বিরুদ্ধে রঞ্জির গ্রুপ পর্বে ৩৪৯ রান তুলে জিতেছিল বাংলা। ফের সেই ইনিংস খেলতে হবে বাংলার ব্যাটারদের। বৃহস্পতিবার আনন্দবাজার অনলাইনকে মনোজ বলেছিলেন, সাড়ে তিনশো রান তাড়া করে জেতা সম্ভব। সেই কঠিন কাজটাই করে দেখাতে চাইবেন তাঁরা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.