Breaking News

২০২৫ সালে একই সময় আইপিএল-পিএসএল!

ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য আলাদা আলাদা উইন্ডো ঠিক করে দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সূচি অনুযায়ী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য আড়াই মাসের উইন্ডো দেয়া হয়েছে।

প্রতি বছর আইপিএল মাঠে গড়াবে মার্চ-জুন মাসে। আর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জন্য বেধে দেয়া হয়েছে ফেব্রুয়ারি-মার্চ মাস। ফলে আইপিএলের জন্য পিএসএলের সংঘর্ষ হওয়া সম্ভব নয়।

যদিও ২০২৫ সালে আইপিএলের সঙ্গে সংঘর্ষ হতে চলেছে পিএসএলের। কারণ সে বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসবে পাকিস্তানে। এই টুর্নামেন্টের সূচি নির্ধারণ করা হয়েছে ২০২৫ সালের ফেব্রুয়ারিতে।

এর ফলে বাধ্য হয়েই পিছিয়ে দিতে হচ্ছে পিএসএলের আসরের। তারা এই ফ্র্যাঞ্চাইজি আসর আয়োজন করতে পারে সে বছরের মার্চ থেকে মে মাসের মাঝামাঝি।

এর বাইরে পিএসএল আয়োজনের জন্য ফাঁকা সময়ও পাবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কারণ সে বছরের ফেব্রুয়ারিতে সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান।

এরপর ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স ট্রফির পর মে মাসে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। আর জুলাই-আগস্টে তারা ওয়েস্ট ইন্ডিজে গিয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা।

ঘরের মাঠে তারা আগস্টেই আফগানিস্তানের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিতে মাঠে নামবে। সেপ্টেম্বরে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে তাদের।

অক্টোবরে সাউথ আফ্রিকার বিপক্ষে নিজেদের মাটিতে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে-টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। নভেম্বরে শ্রীলঙ্কাকে আতিথ্য দেবে পাকিস্তান।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ম্যাক্সওয়েলের দুরন্ত ফিল্ডিং! ছক্কা আটকে ৫ রান বাঁচিয়ে সকলকে চমকে দিলেন অজি তারকা

মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি খেলা …

Leave a Reply

Your email address will not be published.