Breaking News

হুডা নাকি কার্তিক? জায়গা হবে অশ্বিনের? দেখুন পাকিস্তান ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারত পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে চাইবে। তবে প্লেয়িং ইলেভেনের কয়েকটি জায়গায় যথাযথ ক্রিকেটার নির্বাচন নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে সংশয়ে দেখাবে নিশ্চিত।

লোকেশ রাহুল চোট সারিয়ে মাঠে ফিরেছেন। একটু জড়তা থাকা স্বাভাবিক তাঁর মধ্যে। তবে প্লেয়িং ইলেভেন থেকে তাঁকে সরিয়ে রাখা যাবে না। যদিও রাহুলকে দিয়ে ওপেন করানো হবে নাকি সূর্যকুমারকে দিয়ে, সেটা নির্ধারণ করা সহজ হবে না। তবে তার থেকেও কঠিন হতে চলেছে দীপক হুডা ও দীনেশ কার্তিকের মধ্যে একজনকে বেছে নেওয়া।

রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব, ব্যাটিং অর্ডারের প্রথম চারজন ব্যাটসম্যানের জায়গা নিয়ে কোনও প্রশ্ন নেই। উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্তের জায়গা নিয়েও কোনও সংশয় নেই। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দীপক হুডা ও ফিনিশারের তকমা নিয়ে স্কোয়াডে ঢোকা দীনেশ কার্তিকের মধ্যে একজনকে বেছে নিতে হবে ভারতকে। এক্ষেত্রে কার্তিকের দিকেই শেষমেশ ভোট পড়তে পারে।

রবিচন্দ্রন অশ্বিনকে সম্ভবত রিজার্ভ বেঞ্চে বসতে হতে পারে। পিচে ঘাস থাকবে, তাই বাড়তি স্পিনার নেওয়ার আগে দু’বার ভাববে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। চাহাল ও জাদেজা স্পিন বিভাগ সামলে দেবেন। পেস বোলিং লাইনআপে ভুবনেশ্বর কুমার ও অর্শদীপের সঙ্গে অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়ার কম্বিনেশন দেখা যেতে পারে। কার্তিককে খেলালে অবশ্য ষষ্ঠ বোলারের বিকল্প হাতে থাকবে না টিম ইন্ডিয়ার। সেক্ষেত্রে হার্দিক পান্ডিয়াকে চার ওভার হাত ঘোরাতেই হবে। হুডা খেললে তিনি কয়েক ওভার বল করতে পারবেন।

পাকিস্তান ম্যাচের জন্য ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক/দীপক হুডা, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অবাক হয়েছি যেভাবে ব্যাটে লাগল, গত ১০ মাস ধরে মেরে খেলেছি- রোহিত

নাগপুরে ঘরের মাঠে চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে …

Leave a Reply

Your email address will not be published.