Breaking News

হাতের নাগালে বল, দেশের হয়ে ক্যাচ ধরার লোভ সামলাতে পারলেন না আম্পায়ার!

আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষ আম্পায়ার হিসাবে পরিচিত ধর্মসেনা। তিনিই শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচে হঠাৎ ক্যাচ ধরার চেষ্টা করলেন!

নিজেকে স্থির রাখতে না পেরে আম্পায়ারই ক্যাচ নিতে যাচ্ছিলেন। এমনই ঘটনা ঘটল শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া তৃতীয় এক দিনের ম্যাচে। সেই আম্পায়ারের নাম কুমার ধর্মসেনা। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের সদস্য। এখনও বোধ হয় ক্রিকেটার সত্ত্বা ভুলতে পারেননি তিনি।

আম্পায়ারের ভূমিকায় ছিলেন ধর্মসেনা। বলটি তাঁর কাছেই যায়। তিনি নিজেকে ধরে রাখতে পারেননি। ক্যাচটি ধরতে যান। যা দেখে অবাক হন ক্যারিও। শেষ পর্যন্ত ধর্মসেনা অবশ্য ক্যাচ ধরেননি। দক্ষ আম্পায়ারের মতোই বলের লাইন থেকে সরে যান।

ততক্ষণে ধর্মসেনাকে নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। তাঁর ক্যাচ ধরতে যাওয়ার ছবি নিয়ে শুরু হয়ে যায় নানা রকম রসিকতা। ছবিটি ভাইরালও হয়ে যায়। ক্রিকেট অস্ট্রেলিয়া সেই ছবি টুইট করে লেখে, ‘ক্যাচ! আম্পায়ার কুমার ধর্মসেনাকে দেখে মনে হচ্ছে উনিও খেলতে চাইছেন… ধন্যবাদ, উনি শেষ পর্যন্ত ক্যাচ ধরেননি।’ অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ামক সংস্থার টুইট দেখে মজা করেছেন ধর্মসেনার প্রাক্তন সতীর্থ রাসেল আর্নল্ডও। এক ক্রিকেটপ্রেমী লিখেছেন, ‘ধর্মসেনার ঠিক সময় মনে পড়েছে, উনি এখন আর শ্রীলঙ্কার ক্রিকেটার নন।’ অন্য এক জন লিখেছেন, ‘অতীতে ফিরে গিয়েছেন ধর্মসেনা।’ আর এক জন লিখেছেন, ‘সহজ ক্যাচটা ছেড়ে দিলেন!’ দু’দলের ক্রিকেটাররাই খেলার মাঝে অপ্রত্যাশিত এই মুহূর্ত উপভোগ করেছেন।

ধর্মসেনা খেলা ছেড়েছেন ২০০৬ সালে। তার আগে থেকেই শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটে আম্পায়ারিং শুরু করেন। ২০০৯ সাল থেকে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করছেন। এখন রয়েছেন আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অধিনায়ক ওয়ার্নারকে ফেরাতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কাণ্ডের জন্য অধিনায়কত্ব করা থেকে স্টিভ স্মিথকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.