Breaking News

সাদা বলে বিশ্বের সেরা ক্রিকেটার বাটলার: মরগ্যান

অবিশ্বাস্য ব্যাটিংয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ৪৯৮ রানের বিশ্বরেকর্ড গড়েছে ইংল্যান্ড। ওয়ানডে তো বটেই, লিস্ট ‘এ’ ক্রিকেটেও এক ইনিংসে এতো রানের রেকর্ড নেই কোনো দলের। এই কীর্তি গড়ার পথে সেঞ্চুরি হাকিয়েছেন ফিল সল্ট, ডেভিড মালান ও জস বাটলার।

অন্য দুজনকে ছাড়িয়ে গেছেন বাটলার। ইনিংসের ৩০তম ওভারে চার নম্বরে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৭০ বলে ১৬২ রানের ইনিংস খেলে। যেখানে ছিল সাত চারের সঙ্গে ১৪টি ছয়ের মার। মাত্র ৬৫ বলে দেড়শ রানের মাইলফলক ছুঁয়ে হয়েছেন দ্বিতীয় দ্রুততম ব্যাটার।

শুধু এই ১৬২ নয়, সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও একের পর এক ঝড়ো ইনিংস খেলেছেন বাটলার। এক আসরে আইপিএলের রেকর্ড সর্বোচ্চ চার সেঞ্চুরিসহ মোট ৮৬৩ রান করেছেন এ উইকেটরক্ষক ব্যাটার। আইপিএলের এক আসরে এর চেয়ে বেশি রানের রেকর্ড রয়েছে মাত্র একটি।

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে এমন দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে নিজ দেশের অধিনায়কের কাছ থেকে বড় প্রশংসাই পেয়েছেন বাটলার। ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের অধিনায়ক জো রুটের মতে, বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটে বাটলারই বিশ্বের সেরা ব্যাটার।

নেদারল্যান্ডসকে ২৩২ রানের বিশাল ব্যবধানে হারানোর পর মরগ্যান বলেছেন, গত এক-দুই বছর ধরে সে (বাটলার) যেন নিজের আপন ভুবনে খেলছে। এটি দেখতে কখনও তিক্ততা আসবে না আমাদের। অসাধারণ ক্রিকেট খেলছে। সম্ভবত এখন সাদা বলে বিশ্বের সেরা ক্রিকেটার সে।’

নিজের ক্যারিয়ারসেরা ইনিংসের পর বাটলার বলেছেন, ‘আইপিএলটা এর চেয়ে ভালো কাটতে পারতো না আমার। খুব উপভোগ করেছি আমি। সেখান থেকে আমি অনেক আত্মবিশ্বাস পেয়েছি। এখানে আসার পর মনে হয়েছে আমি ভালো অবস্থায় আছি। এ কারণেই মূলত ভালো খেলতে পেরেছি।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাফ-সেঞ্চুরিতে মন ভরেনি, কাউন্টিতে দুর্দান্ত শতরান মহম্মদ রিজওয়ানের

দ্বিতীয় দিনেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। তবে হোভের এমন ব্যটিং স্বর্গে অর্ধশতরানে মন ভরেনি মহম্মদ …

Leave a Reply

Your email address will not be published.