Breaking News

সম্প্রচারে অসঙ্গতি! আইপিএল দেখাতে ৫০ হাজার কোটি, শাকিবদের টেস্ট দেখাই যাচ্ছে না

দেখার ইচ্ছা নেই বাংলাদেশের টেস্ট। সম্প্রচার হচ্ছে না বাংলাদেশের কোনও চ্যানেলে। ২১ বছর পর প্রথম ঘটল এমন ঘটনা।

বাংলাদেশের টেস্ট ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাত আটটার সময় টিভি খুলে একের পর এক খেলার চ্যানেলে সেই ম্যাচ খুঁজছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। কিন্তু পাওয়া গেল না। শাকিব আল হাসানদের সেই টেস্ট যে দেখানোই হচ্ছে না বাংলাদেশের কোনও চ্যানেলে।

টিভিতে না দেখানোর কারণ জানিয়েছেন বাংলাদেশের টিএসএম নামক এক সংস্থার প্রধান মইনুল হক চৌধুরী। তাঁর সংস্থাই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের থেকে সম্প্রচারের স্বত্ব কেনে। বাংলাদেশের এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মইনুল বলেন, “বাংলাদেশের কোনও চ্যানেল এই টেস্ট ম্যাচ দেখাতে রাজি নয়। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কথা মাথায় রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং টিএসএম এই ম্যাচ আইসিসি টিভিতে দেখানোর ব্যবস্থা করেছে।” আইসিসি টিভিতে সেই খেলা দেখতে যদিও টাকা দিতে হবে দর্শকদের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর বলেন, “আমরা চেষ্টা করছি বোর্ডের ফেসবুক পেজে এই খেলাগুলি দেখাতে। ইউটিউবেও বিনামূল্যে এই খেলা দেখা যাবে।”

২০০১ সালের পর প্রথম বার বাংলাদেশের টেস্ট ম্যাচ দেখা যাচ্ছে না সে দেশে। সে বছর এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপের একটি ম্যাচ দেখানো হয়নি। সাম্প্রতিক সময় বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ দেখা যায় টি-স্পোর্টস অথবা গাজি টিভিতে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের থেকে গত বছর প্রায় ১৪৯ কোটি টাকায় সম্প্রচার স্বত্ব কেনে বান টেক নামক একটি সংস্থা। ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত তাদের থেকে সেই সম্প্রচার স্বত্ব কেনে টি-স্পোর্টস এবং গাজি টিভি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কাউন্টিতে ৬৪ বলে সেঞ্চুরি প্রাক্তন CSK তারকার, দাপুটে হাফ-সেঞ্চুরি পাকিস্তানের রিজওয়ানের

টেস্টে ৩টি হাফ-সেঞ্চুরি রয়েছে, তবে কখনও তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ২২টি …

Leave a Reply

Your email address will not be published.