Breaking News

রাজকীয় ইনিংসে রাজার রেকর্ড ভেঙে ইডেন পার্কের বাদশা হলেন লাথাম

অকল্যান্ডে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল ভারত এবং নিউজিল্যান্ড দল। ম্যাচে একটা সময় প্রায় সমানে সমানে লড়াই চলছিল ভারত এবং নিউজিল্যান্ড দলের। সেখান থেকেই ম্যাচের রঙ বদলে দেন টম লাথাম। অনবদ্য অপরাজিত শতরান করেন টম লাথাম। ব্যাটিং অর্ডারে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে এদিন শতরান করে ম্যাচ জিতিয়ে নয়া নজির গড়লেন টম লাথাম। ব্যাটিং অর্ডারে পাঁচ নম্বর বা তার পরে নেমে শতরান করে দলকে ম্যাচ জেতানোর ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন তিনি।

Advertisement

উল্লেখ্য আজকের ইনিংসের মধ্যে দিয়ে টম লাথাম ভেঙে দিলেন সিকন্দর রাজার নজির। ল্যাথাম আজ ১০৪ বলে ১৪৫ রান করে অপরাজিত থেকেছেন। উল্লেখ্য ২০২২ সালে বাংলাদেশের বিরুদ্ধে ১৩৫ রান করে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে নজির গড়েছিলেন রাজা। এই তালিকায় তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের মাইকেল ব্রেসওয়েল। তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১২৭ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়েছিলেন দলকে। ইয়ন মর্গ্যান ২০১৩ সালে এই আয়ারল্যান্ডের বিরুদ্ধেই ১২৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েছিলেন ম্যাচ। তালিকায় পাঁচে রয়েছে ক্যারিবিয়ান তারকা রিকার্ডো পাওয়েল। তিনি ১৯৯৯ সালে ভারতের বিরুদ্ধে ১২৪ রান করে দলকে জিতিয়েছিলেন ম্যাচ।

উল্লেখ্য প্রথম তিনটি ইনিংস এসেছে চলতি বছর অর্থাৎ ২০২২ সালেই। অকল্যান্ডে টম ল্যাথামের ১৪৫ রানের অপরাজিত ইনিংসে তিনি হাঁকিয়েছেন ১৯ টি চার এবং ৫টি বড় বড় ছয়। অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে চতুর্থ উইকেটে গড়েছেন অবিচ্ছেদ্য ২২১ রানের জুটি। জয়ের জন্য ৩০৭ রান তাড়া করতে নেমে ১৭ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় তাঁরা। উইলিয়ামসন ৯৪ রানে অপরাজিত থাকেন। ফলে টি-২০ সিরিজ হারলেও ওয়ানডে সিরিজে আপাতত ১-০ ফলে এগিয়ে গেল কিউয়িরা।

Advertisement

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দলের সবাইকে ছেড়ে একা ভারতে আসছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার, বিমানে চেপেই হিন্দিতে বার্তা

অবশেষে ভারতে আসার ভিসা পেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খোয়াজা। ভারতে আসার বিমানে বসে সে কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *