Breaking News

ম্যাঞ্চেস্টার টেস্টে ৩ দিনেই প্রোটিয়াদের হারাল ইংল্যান্ড, ম্যাচের সেরা স্টোকস

ম্যাঞ্চেস্টার টেস্টে তিন দিনেই বড় জয় তুলে নিল ইংল্যান্ড দল। লর্ডস টেস্টে পর্যুদস্ত হওয়ার পরে ম্যাঞ্চেস্টার টেস্টে প্রোটিয়া বাহিনীকে পর্যুদস্ত করে সিরিজে সমতা ফেরাল স্টোকসরা। মাত্র তিন দিনেই এলগার বাহিনীকে হারাল তারা। এক ইনিংস এবং ৮৫ রানের বড় ব্যবধানে জয় পেল ইংল্যান্ড। ম্যাচের প্রথম দিনেই ব্রড-অ্যান্ডারসন জুটি ম্যাচটা সেট আপ করে দিয়েছিল ইংল্যান্ডের হয়ে। স্টোকস-ফোকসের শতরানে পোক্ত হয় সেই ভিত। তার উপর দাঁড়িয়ে অলি রবিনসন এদিন ইংল্যান্ডের জয় সুনিশ্চিত করেন।

প্রথম দিনেই মাত্র ১৫১ রানে অলআউট হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ব্রড এবং অ্যান্ডারসন দু’জনেই নিয়েছিলেন তিনটি করে উইকেট। এইডেন মার্করাম, ভ্যান ডুসেন, কিগান পিটারসেন এবং কাইল ভেরাইনে দুই অঙ্কের কোটাতে পৌঁছালেও ইনিংস দীর্ঘায়িত করতে পারেননি। কাগিসো রাবাদা প্রথম ইনিংসে প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেছিলেন। না হলে প্রথম ইনিংসে আরও বড় লজ্জার সম্মুখীন হতে হত এলগারদের।

জবাবে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪১৫ রান করে ইনিংস ডিক্লেয়ার করে ইংল্যান্ড। বেন স্টোকস এবং ফোকস দুজনেই শতরান করেন। স্টোকস ১০৩ এবং ফোকস ১১৩ করে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ১৭৯ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। কিগান পিটারসেন এবং রাসি ভ্যান ডার ডুসেন লড়াই চালালেও শেষ রক্ষা করতে পারেনি। কিগান ৪২ এবং ভ্যান ডুসেন ৪১ রান করে আউট হন। অলি রবিনসন একাই চার উইকেট নিয়ে ইংল্যান্ডের বড় ব্যবধানে জয় সুনিশ্চিত করেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ভালো করি বা খারাপ, নিন্দুকেরা ঠিক দোষ খুঁজে বের করবেই- সেঞ্চুরি পরে সরব বাবর আজম

সমালোচনার ঝড় বয়ে চলেছিল বাবর আজম, মহম্মদ রিজওয়ানকে নিয়ে। নিন্দুকদের আক্রমণে ক্ষতবিক্ষত হচ্ছিলেন পাকিস্তানের দুই …

Leave a Reply

Your email address will not be published.