Breaking News

ভিডিয়ো- ICC Ranking-এ রিজওয়ান-বাবরকে চাপে রেখেছেন স্কাই, এ বার মুখ খুললেন পাক অধিনায়ক

বিশ্ব ক্রিকেটে গত কয়েক মাস টি-টোয়েন্টিতে আইসিসি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানের জন্য ত্রিমুখী লড়াই চলছে। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম দীর্ঘ দিন ধরে শীর্ষস্থান দখল করে রেখেছিলেন। আর ১০০ দিনের বেশি সময় ধরেই এই জায়গার মালিক হয়েছিলেন পাক অধিনায়ক। এখন তাঁর সতীর্থ এবং ওপেনিং পার্টনার মহম্মদ রিজওয়ান সেই সিংহাসনে বিরাজ করছেন। তবে পাকিস্তানের দুই তারকা ব্যাটারকে কিন্তু রীতিমতো চাপে রেখেছেন সূর্যকুমার যাদব।

Advertisement

সূর্য দুইয়ে থাকলেও, শীর্ষস্থান দখল করার ক্ষেত্রে সবচেয়ে বড় প্রতিযোগী এখন তিনিই। কারণ ভারতের তারকা ব্যাটসম্যান মাত্র কয়েক ইঞ্চি দূরে দাঁড়িয়ে আছে। গত সপ্তাহের শুরুতে, রিজওয়ান আর সূর্যকুমারের মধ্যে ১ নম্বর র‌্যাঙ্কিং নিয়ে লড়াই শুরু হয়েছিল। আপাতত একেই রয়েছে পাক উইকেটকিপার। আর দুইয়ে রয়েছেন সূর্যকুমার এবং তিনে বাবর আজম। র‌্যাঙ্কিংয়ের এই লড়াই নিয়ে এ বার মুখ খুলেছেন পাক অধিনায়ক।

ক্রাইস্টচার্চে চলতি ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দুরন্ত জয়ের পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ে বাবরের থেকে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানের লড়াই নিয়ে মতামত জানতে চাওয়া হয়েছিল। বাবর স্বীকার করেছেন যে, ব্যক্তিগত স্তরে একজন ক্রিকেটারের জন্য র‍্যাঙ্কিং বড় উৎসাহের কাজ করে। এবং শীর্ষস্থানটি বেশির ভাগ ব্যাটারদের জন্য প্রায় স্বপ্নের মতো। তবে দলের জন্য ম্যাচ জেতার দিকে ফোকাস থাকে।

Advertisement

বাবরের দাবি, ‘দেখুন আমি স্বতন্ত্র ভাবে কিছু বলতে পারব না। আর এটা নিয়ে বলাও উচিত নয়। কারণ দলই সবার আগে গুরুত্ব পায়। দলকে জেতানোর চেষ্টাই আমরা সবার আগে করি। তবে র‌্যাঙ্কিং আপনার আত্মবিশ্বাস বাড়ায়। শীর্ষে ওঠাটা একটা স্বপ্নের মতো। আর সেই জায়গায় পৌঁছলে শান্তি পাওয়া যায়।’
ত সপ্তাহে নিউজিল্যান্ডের বিপক্ষে হাফ সেঞ্চুরি করার পর রিজওয়ানকেও একই প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেছিলেন, ‘সূর্যকুমার যাদব খুব ভালো প্লেয়ার। যে ভাবে ও খেলে, আমার সেটা খুবই পছন্দ। তবে বিষয়টা হল মিডল অর্ডার আর ওপেনিং এক নয়। কোনও দিন এক নম্বর হওয়ার জন্য খেলিনি। দলের যা প্রত্যশা সেটাই পূর্ণ করতে চাই। এক নম্বর বা ম্যাচের সেরা হওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়। কিন্তু আমি এসব নিয়ে ভাবিই না।’

রিজওয়ান এখনও ৮৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন। সূর্যকুমার ৮৩৮ পয়েন্ট নিয়ে রয়েছেন দুইয়ে। আর তার পরে ৮০৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন বাবর আজম।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাওয়ায় ভেসে দুরন্ত ক্যাচ নিলেন লিটন! বিশ্বাসই করতে পারছিলেন না কোহলি, দেখুন ভিডিয়ো

ইতিমধ্যেই জমে উঠেছে ভারত বনাম বাংলাদেশ প্রথম একদিনের ম্যাচ। মীরপুরের শের-এ বাংলা স্টেডিয়ামে এই ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published.