Breaking News

‘ভারতের হাতে কার্তিক, ইশান রয়েছেন, স্যামসনও অপেক্ষায়’, পন্তকে সতর্ক করলেন ইরফান

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ০-২ পিছিয়ে পড়ার পর, বিশাখাপত্তনমে ব্যবধান কমিয়ে ১-২ করেছে ভারত। তবে এই সিরিজের দলের অধিনায়ক ঋষভ পন্তের উপর চাপ রয়ে গিয়েছে। এই প্রথম বার তিনি জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন। শুক্রবার রাজকোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে। এই ম্যাচ হাতছাড়া মানে, সিরিজও হাতছাড়া। পাশাপাশি ফর্মে না থাকা পন্তকেও রানের জন্য লড়াই করতে হবে।

এই সিরিজে পন্ত একেবারেই ভালো ছন্দে নেই। কিছু খারাপ শট খেলতে গিয়ে বারবার আউট হয়েছেন। এই সিরিজে তিন ম্যাচে তাঁর সংগ্রহ ৪০ রান। সর্বোচ্চ ২৯ রান। বাকি দুই ম্যাচে যথাক্রমে ৫ এবং ৬ রান করেছেন।

ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান কিন্তু ঋষভ পন্তকে মনে করিয়ে দিয়েছেন, ভারতের হাতে এখন অনেক উইকেটকিপারের বিকল্প রয়েছে। ইরফান তাই সতর্ক করে বলেছেন, প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য কিন্তু পন্তকে ব্যাটিং পারফরম্যান্স ভালো করতে হবে। নয়তো তাঁর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে একাধিক নাম।

ইরফান স্টার স্পোর্টসে আলোচনার সময়ে বলেছেন, ‘ও কিন্তু পিছিয়ে পড়ছে। ওকে পারফর্ম করতে হবে। এখনও পর্যন্ত ও হয়তো অধিনায়কত্ব করছে। তবে এটা সম্ভব যে, সামনের দিকে এমন একটি সময় আসতে পারে, যেখানে ওকে একাদশে খেলতে কঠোর পরিশ্রম করতে হতে পারে।’

পাঠান আরও যোগ করেছেন, ‘ইতিমধ্যেই দীনেশ কার্তিক এবং ইশান কিষাণকে একাদশে উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে এবং সঞ্জু স্যামসন অপেক্ষা করছে। কেএল রাহুল (যে কিপিং করতে পারে) এমন একটি নাম, যাকে আমি সব সময়ে আমার একাদশে রাখব। আমার মনে হয়, ও (রাহুল) সেরা ক্রিকেটার। তাই অনেক প্রতিযোগিতা আছে, পন্তকে কিন্তু ব্যাট হাতে জ্বলে উঠতে হবে।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.