Breaking News

ভারতের হয়ে টেস্টে দ্রুততম হাফ সেঞ্চুরি হাকিয়েছেন এই ৪ খেলোয়াড়, ১নম্বরে ঋষভ পান্থ

টেস্ট খেলায় একজন ব্যাটসম্যানকে সাধারণত ধৈর্য সহকারে খেলতে দেখা যায়। কিন্তু বর্তমানে ঋষভ পান্থ যেভাবে ব্যাটিং করছেন তাতে মনে হচ্ছে তিনি সাদা জার্সিতে টি-টোয়েন্টি খেলছেন। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে ঋষভ পান্থ মাত্র ২৮ বলে দ্রুততম হাফসেঞ্চুরি করে ভারতীয় ইতিহাসে রেকর্ড গড়েছেন। এবার দেখে নেওয়া যাক, যে ৪ ভারতীয় ব্যাটসম্যান টেস্টে দ্রুততম হাফসেঞ্চুরি করেছেন:

১) ঋষভ পান্থ: ২৮ বলে
ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ২৮ বলে দ্রুততম হাফ সেঞ্চুরি করার রেকর্ড করেছেন ঋষভ পান্থ। এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান সম্প্রতি এতটাই মারমুখী হয়ে উঠেছেন যে প্রতিপক্ষ দলের বোলারদের ঘুম ছুটিয়ে দিয়েছেন। তার এই গুরুত্বপূর্ণ ইনিংসটিতে সাজানো ছিল ৭টি চার ও দুটি ছক্কা। যদিও ৫০ রান করার পরেই তিনি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

২) কপিল দেব: ৩০ বলে
প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব একজন ফাস্ট বোলার হওয়ার পাশাপাশি একজন দুর্দান্ত ব্যাটসম্যান ছিলেন। ১৯৮২ সালে করাচি টেস্টে পাকিস্তানের বিপক্ষে তিনি প্রথম ইনিংসে মাত্র ৩০ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। শেষ পর্যন্ত তিনি ৫৩ বলে ৭৩ রানে আউট হন ও তার এই ঝড়ো ইনিংসে সাজানো ছিল ১২টি চার ও একটি ছক্কা।

৩) শার্দুল ঠাকুর: ৩১ বলে
সম্প্রতি এই তালিকায় যুক্ত হয়েছেন ভারতীয় অলরাউন্ডার শার্দুল ঠাকুরও। ২০২১ সালের ইংল্যান্ড সফরে ওভাল টেস্টের প্রথম ইনিংসে শার্দুল ঠাকুর মাত্র ৩১ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। তার এই ৫৭ রানের ইনিংসে সাজানো ছিল ৭টি চার ও তিনটি ছক্কা। এই ম্যাচের দুই ইনিংসেই তার ব্যাট থেকে হাফ সেঞ্চুরি এসেছিল এবং শেষ পর্যন্ত ভারতীয় দল ১৫৭ রানের বড় ব্যবধানে জয়ী হয়।

৪) বীরেন্দ্র শেহবাগ: ৩২ বলে
এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বিধ্বংসী ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহবাগ। তবে একজন টেস্ট ওপেনারকে সাধারণত কখনোই ম্যাচের শুরু থেকে মারমুখী হয়ে উঠতে দেখা যায়না, কিন্তু এমনটাই করেছিলেন শেহবাগ। ২০০৮ সালে চেন্নাই অনুষ্ঠিত ইংল্যান্ডের বিপক্ষে তিনি দ্বিতীয় ইনিংসে ৩২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। অবশেষে শেহবাগের ৮৩ রানের ইনিংসের সাজানো ছিল ১১টি চার ও চারটি ছক্কা। শেষ পর্যন্ত ওই ম্যাচটি ভারতীয় দল ৬ উইকেটে জয় লাভ করে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

ভারতের বিপক্ষে খেলবেন বুমরাহ-পান্ত-পুজারা

ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার আগে আজ গা গরমের প্রস্তুতি ম্যাচে লেস্টারশায়ারের মুখোমুখি হবে …

Leave a Reply

Your email address will not be published.