Breaking News

ভারতের খুশি বাড়িয়ে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন আরও এক তারকা পাক পেসার

একা রামে রক্ষা নেই সুগ্রীব দোসর’, ‘কারোর পৌষ মাস তো কারোর সর্বনাশ’, ‘গোদের ওপর বিষফোঁড়া’, এই প্রত্যেকটা বিশেষণই হয়তো এখন পাকিস্তানি ক্রিকেট টিমের জন্য প্রয়োগ করা যাবে। দুদিন পরে ভারতের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ দিয়ে এবারের এশিয়া কাপে অভিযান শুরু করতে চলেছে পাকিস্তান। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছিলেন তারকা বাঁ-হাতি পেসার শাহীন শাহ আফ্রিদি। চোটের জন্য পাকিস্তানের এশিয়া কাপের দল থেকে ছিটকে গেলেন আরও এক পেসার।

বুধবার পাকিস্তান ক্রিকেটাররা নেট প্র্যাকটিস করছিলেন। সেই অনুশীলনের সময় চোট পেয়ে পাকিস্তানের এশিয়া কাপের দল থেকে ছিটকে গেলেন তরুণ পেসার মহম্মদ ওয়াসিম। গত দুদিন ধরে তার চোট পরীক্ষা করে দেখে তাকে আর খেলানোর ঝুঁকি নিতে পারছেন না পাকিস্তানের ফিজিওরা। ফলে আরও একজন গুরুত্বপূর্ণ বোলারকে ছাড়াই ভারতের বিরুদ্ধে মাঠে নামতে হবে পাকিস্তানকে।

গত বছরের জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে নিজের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ফরম্যাটে অভিষেক ঘটিয়েছিলেন ওয়াসিম। তারপর থেকে মোট ১১ টি ম্যাচ খেলে ১৭ টি উইকেট নিয়েছেন ২১ বছর বয়সী এই তরুণ পেসার। শেষবার তিনি নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে সিরিজে মাঠে নেমেছিলেন। ওই সিরিজে তিনি তিন ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন। চলতি বছরের এপ্রিল মাসে তিনি শেষবার টি-টোয়েন্টি টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে নেমেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে ২ টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন এই তরুণ পাক পেসার।

ইতিমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড তার পরিবর্ত ক্রিকেটার ঘোষণা করে দিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, “মহম্মদ ওয়াসিম বুধবার অনুশীলনের সময় একটি চোট পেয়েছেন। আমাদের মেডিকেল টিম তাকে পরীক্ষা করে দেখছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে তিনি দলে ফিরতে পারবেন কিনা তা দ্রুতই জানা যাবে।” প্রসঙ্গত এশিয়া কাপের পর সেপ্টেম্বর থেকে অক্টোবর জুড়ে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ১৭ বছর পর পাক সফরে আসছে ব্রিটিশ ক্রিকেট দল।

ওয়াসিমের পরিবর্ত হিসেবে অভিজ্ঞ পাক পেশার হাসান আলীকে দলে ফেরানো হয়েছে। এশিয়া কাপের টেকনিক্যাল কমিটি সবুজ সঙ্কেত দিলেই হাসান পাকিস্তান ছেড়ে সংযুক্ত আরব আমিরশাহির উদ্দেশ্যে রওনা হবেন। তবে ভারতের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে তিনি নামতে পারবেন না। ৩০শে আগস্টের আগে তার পাকিস্তান শিবিরে যোগ দেওয়ার কোনও সম্ভাবনা নেই।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ভালো করি বা খারাপ, নিন্দুকেরা ঠিক দোষ খুঁজে বের করবেই- সেঞ্চুরি পরে সরব বাবর আজম

সমালোচনার ঝড় বয়ে চলেছিল বাবর আজম, মহম্মদ রিজওয়ানকে নিয়ে। নিন্দুকদের আক্রমণে ক্ষতবিক্ষত হচ্ছিলেন পাকিস্তানের দুই …

Leave a Reply

Your email address will not be published.