Breaking News

ব্যাট হাতে পন্তের দাপটের ঘণ্টাখানেকের মধ্যেই বল হাতে মিডল স্টাম্প ভাঙলেন উমরান

শুক্রবার এজবাস্টনে ব্যাট হাতে কার্যত সকলের সামনে এক শো দেখিয়েছেন ঋষভ পন্ত। পন্তের আক্রমণে মাঠের চারিদিকে উড়েছে লাল বল। আর তার ঘণ্টাখানেকের আশেপাশে সাদা বল হাতে উইকেট উড়ালেন আরেক ভারতীয় তরুণ উমারন মালিক।

চলতি টেস্ট ম্যাচ শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই শুরু হয়ে যাবে ভারত-ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজের জন্য ভারত টেস্ট খেলাকালীনই এজবাস্টন থেকে ৫৭ কিমি দূরেই ডার্বিশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নেমে পড়ে আরেক ভারতীয় দল। দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন সেই দলের হয়েই খেলতে দেখা যায় উমরান মালিককে। আর বল হাতে একেবারে চেনা ছন্দে গতির আগুন ঝরিয়েছেন উমরান। বল হাতে দুই উইকেটও নেন তিনি।

পাওয়ার প্লের শেষ ওভারে উমরানের হাতে বল দেন কার্তিক আর বল পেয়ে প্রথম ওভারেই সাফল্য এনে দেন তিনি। লিউয়িস ডু প্লয়ের হাতে দুই বাউন্ডারি খাওয়ার পরেই তাঁকে বোল্ড করেন উমরান। মাঝেসাঝে নিজের লাইন লেংথে তেমন নিয়ন্ত্রণ না থাকার জন্য সমালোচিত হওয়া উমরান এদিন বেশি রানও দেননি। নিজের দ্বিতীয় স্পেলের জন্য ইনিংসের শেষের দিকে উমরানকে ফের একবার বলে আনলে আবারও সাফল্য পান উমরান। স্পেলের শেষ বলে ব্রুক গেস্টের মিডল স্টাম্প ভেঙে দেন কাশ্মীরের ফাস্ট বোলার।

তাঁকে নিয়ে কেন এত উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেটমহল, উমরানের ওই বলই তা প্রমাণ করে দেয়। ম্যাচে উমরানের পাশাপাশি আরেক তরুণ অর্শদীপও বল হাতে দুই উইকেট নেন। ডার্বিশায়ারকে ভারত সাত উইকেটের বিনিময়ে ১৫০ রানের বেশি তুলতে দেয়নি। জবাবে দীপক হুডার ৫৯ ও সঞ্জু স্যামসনের ৩৮ রানের পর সূর্ষকুমার যাদব ৩৬ রান করে ২০ বল বাকি থাকতেই সাত উইকেটে ভারতের জয় সুনিশ্চিত করেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ছোট মোবাইলে পন্তরা দেখছেন হরমনদের ম্যাচ, ভাইরাল ছবি শেয়ার করলেন ডিকে

ভারতীয় মহিলা ক্রিকেট দলকে ২০২২ কমনওয়েলথ গেমসে রুপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published.