Breaking News

বিশ্বকাপের আগে পাকিস্তান দলকে যে পরামর্শ দিলেন আফ্রিদি

অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির এই বড় আসরে অংশ নিতে যাওয়ার আগে বাবর আজমের নেতৃত্বাধীন দলকে বেশ কিছু পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক সফল অধিনায়ক শহিদ আফ্রিদি।

পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ৫১৮ ম্যাচে অংশ নিয়ে রেকর্ড ৪৩ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতে নিজেকে কিংবদন্তির পর্যায়ে নিয়ে যান শহিদ আফ্রিদি।

পাকিস্তান ক্রিকেট দলের অতীত সাফল্য তুলে ধরে বর্তমান দলের  সিনিয়র খেলোয়াড়দের গুরুত্ব এবং একজন অধিনায়কের ভূমিকা কেমন হওয়ার উচিত তা তুলে ধরেন আফ্রিদি।

৪২ বছর বয়সী আফ্রিদি বলেন, অস্ট্রেলিয়া বিশ্বকাপে পাকিস্তানের যে দলটি খেলতে যাবে তাদের সব ধরনের প্রয়োজনীয় দক্ষতা রয়েছে। দলে ব্যাটিং-বোলিংয়ে ভালো কম্বিনেশন আছে। কয়েকজন অলরাউন্ডার আছেন যারা আক্রমণাত্মক ক্রিকেট খেলতে অভ্যস্ত। অস্ট্রেলিয়ার উইকেটগুলোও ভালো। তাই আমি আশা করছি যে এটি একটি স্থানীয় মিডিয়া চ্যানেলের সাথে আলাপকালে আফ্রিদি বলেন, দল ভালো ফল করবে।

পাকিস্তানের হয়ে ৩৯৮ ওয়ানডে, ৯৯টি টি-টোয়েন্টি আর ২৭টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে ১১টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ১৯৬ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে ৫৪১ উইকেট শিকার করেন শহিদ আফ্রিদি।

বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট চলাকালীন টিম ম্যানেজমেন্টের ভূমিকা নিয়ে আফ্রিদি বলেন, গুরুত্বপূর্ণ বিষয় হল ম্যান-ম্যানেজমেন্ট, এরপরে কোচিং আসে। খেলোয়াড়রা ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে, তাই তাদের ম্যানেজ করাই হচ্ছে গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, দুর্বল শুরুর পরও দল যাতে অনুপ্রাণিত থাকে তা নিশ্চিত করতে সিনিয়র এবং অধিনায়ক খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। আমরা সবাই ইউনিস খানকে সমর্থন করেছি, যিনি দলের নেতৃত্ব দিয়েছিলেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অধিনায়ক ওয়ার্নারকে ফেরাতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কাণ্ডের জন্য অধিনায়কত্ব করা থেকে স্টিভ স্মিথকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.