Breaking News

বিরাট কোহলি এমন কিভাবে হয়, অবাক বিশ্ব!

বিরাট কোহলি এমন কিভাবে হয়, অবাক বিশ্ব

এটা নিশ্চয়ই বর্তমান বিশ্বের প্রায় সকলেই জানে যে ব্র্যান্ডের অপর নাম বিরাট কোহলি, কিন্তু যেই তথ্যগুলো মানুষ জানেনা তার সম্পর্কে তা নিয়েই থাকছে বিস্তারিত আলোচনা।

Advertisement

অনেক সব উদ্ভট কাজের কাজী বারতীয় ক্রিকেটের রাজপুত্র বিরাট কোহলি। চলুন পড়ে আসি তার এমন কিছু ঘটানা যা আপনাকে চমকে দিবে।

  1. তিনি যে জল পান করেন তার দাম প্রতি লিটারে ৬০০ইন্ডিয়ান রুপি। এই তথ্যে অনেক চোখ কপালে !
  2. সবাইকে অবাক করে তাঁর বিয়ের জন্য একটি জাল নাম ব্যবহার করেছেন
  3. ধোনির স্ত্রী সাকক্ষী ছিলেন কোহলির স্ত্রী আনুশকার সহপাঠী। দুইয়ের বন্ধন মাঠ পেরিয়ে এখন পারিবারিক।
  4. টেন্ডুলকারের অবসরের পর তাকেএকটি বিশেষ উপহার দিয়েছেন বিরাট কোহলি।
  5. এমআরএফ থেকে বিরাট কোহলি প্রতি বছর 12 কোটি টাকা পান

আরো পড়ুনঃ র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলীকে বাবর আজমের হুংকার

Advertisement

সচিনের আবাসকে যেভাবে সত্য করে দিয়ে মুকুটের মালিক বিরাট কোহলি

ভারতের হয়ে বিরাট কোহলির অনেক ক্রিকেটীয় রেকর্ড রয়েছে ।  ২০০৮ সালে  ভারত সবেমাত্র মালয়েশিয়ায় অনূর্ধ্ব -১৯ ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল, সম্ভবত তখনই ভারতীয়রা বিরাট কোহলি নামে কোনও খেলোয়াড়ের কথা শুনেছিল। কোহলি কেবল এই বিজয়ী দলের অধিনায়কই ছিলেন না, তিনি টুর্নামেন্টে ভারতের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহকারীও ছিলেন। কয়েক বছর পরে, এই ব্যক্তিটি ভারতীয় ক্রিকেট টেস্ট দলের নেতৃত্ব দিচ্ছেন। অধিনায়ক হওয়া ছাড়াও তিনি যুক্তিযুক্তভাবে বর্তমানে দেশের সবচেয়ে প্রশংসিত ক্রিকেটার এবং যথাযথভাবেই রয়েছেন।

Advertisement

আরো পড়ুনঃ বিশ্বকাপ জয়ের এক দশকে অবহেলিত ধোনি !

তিনি ভারতীয় মিডল অর্ডারের ফ্যাবারিট (রাহুল দ্রাবিড়, শচীন তেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ) এর বাম উত্তরাধিকারটি বহন করেছেন এই প্রক্রিয়াটিতে।  কোহলী এই দুর্দান্ত খেলোয়াড়দের দ্বারা নির্মিত অনেক রেকর্ড ভেঙে দিয়েছেন এবং যথাযথ সময়ের আগেই  তিনি অনেককে  ছাড়িয়ে যাচ্ছেন। টেন্ডুলকার একবার বলেছিলেন যে তার রেকর্ড ভাঙার সম্ভাবনা রয়েছে এমন একজনের মধ্যে বিরাট কোহলি অন্যতম।

Advertisement

তিনি ইতিমধ্যেই ১০০০, ৩০০০, ৪০০০, ৫০০০ ও ৬০০০ ওয়ানডে  রানে পৌঁছে যাওয়া দ্রুততম ভারতীয় হওয়ার গৌরব অর্জন করেছেন। তবে দুর্দান্ত খেলোয়াড়রা যেমন বলেন, রেকর্ডগুলি ঠিক ঘটে।  সচিন বলেছিলেন আমি ভারতীয় ক্রিকেটের  অনুরাগী হয়ে আমি আন্তরিকভাবে আশাবাদী যে বিরাট তার ভাল ফর্ম অব্যাহত রেখেছেন এবং ভারতীয় ক্রিকেটকে আরও উঁচুতে নিয়ে যাচ্ছে। আজ, তিনি যখন ৩২ তম জন্মদিন উদযাপন করছেন এমন কিছু বিষয় দেখার জন্য যা একজন গড়পড়তা ভক্ত না জানে তার.

এভাবেই আজ বিশ্ব আবক  হয়েছে, পেয়েছে বিশ্বের সবচেয়ে বড় নান্দনিক ব্যাটসম্যান এবং ক্রিকেট তার আপনাকে আরো বড় হয়ে স্থান পাচ্ছে বিশ্বের দরবারে।

 

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

পাল্লেকেলেতে শ্রীলঙ্কাকে হারাল আফগানিস্তান, ২০২৩ ODI বিশ্বকাপে যোগ্যতা অর্জন করল পাকিস্তান!

পাল্লেকেলেতে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচে টসে …

Leave a Reply

Your email address will not be published.