Breaking News

বারবার বাদ টিম ইন্ডিয়ায়! নির্বাচকদের ইশারা করে সাই বাবাকে টানলেন পৃথ্বী

ভারতে ক্রিকেট প্রতিভার ছড়াছড়ি। জাতীয় দলে সুযোগ পাওয়া কার্যত লটারিতে অর্থ পাওয়ার মতই হয়ে দাঁড়িয়েছে। যে কারণে পৃথ্বী শ-য়ের মত প্রতিভাও জাতীয় দলে জায়গা পাচ্ছেন না। ২০২১-এর জুলাইয়ে শেষবার টিম ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা গিয়েছিল মুম্বইয়ের তারকা ব্যাটসম্যানকে। এমনকি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় সারির স্কোয়ডেও স্থান হয়নি পৃথ্বীর।

রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠিদের মত পারফর্মাররা জায়গা পেলেও ব্রাত্য থেকে গিয়েছেন পৃথ্বী শ। আর আরও একবার বাদ পড়ার পর পৃথ্বী শ ইনস্টাগ্রামে ইঙ্গিতবাহী পোস্ট করেন। সরাসরি না হলেও যে ইন্সটা-বার্তায় তাঁর বাদ পড়ার বিষয়টিকে যে ইঙ্গিত করেছেন, তা অনেকেই মনে করছেন। পৃথ্বী সিরডি সাই বাবা-র ছবি পোস্ট করে লিখেছেন, “আশা হত হয়ো না। তোমার মিরাকল সামনেই অপেক্ষা করছে।”

জাতীয় দলের সিনিয়র তারকারা ইংল্যান্ড সফরে ব্যস্ত থাকবেন। অনেকেই ভেবেছিলেন আইপিএল সীহ ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা পৃথ্বীর এই সুযোগে জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটবে। তবে নির্বাচকদের ভাবনাতেই তিনি নেই।

পৃথ্বীর আইপিএল কেটেছে চড়াই উতরাইয়ের মধ্যে। দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময়েই অসুস্থ হয়ে পড়েন টুর্নামেন্টের মাঝপথে। টাইফয়েডে আক্রান্ত হয়ে বেশ কয়েকদিন হাসপাতালেও কাটাতে হয় তারকাকে। সবমিলিয়ে ১০ ম্যাচে আইপিএলে ১৫৩ স্ট্রাইক রেট সমেত করেছেন ২৮৩ রান।

বর্তমানে পৃথ্বী মুম্বইয়ের হয়ে রঞ্জিতে খেলতে ব্যস্ত। উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জির সেমিফাইনালে যশস্বী জয়সোয়ালের সঙ্গে দুর্ধর্ষ পার্টনারশিপের অন্যতম কুশীলব তিনি। ওপেনিং জুটিতে দুজনে ৬৬ করে যান। যেখানে পৃথ্বীর রান সংখ্যাই ছিল ৬৪।

টি২০ বিশ্বকাপে পৃথ্বীর জাতীয় দলে জায়গা পাওয়ার সম্ভাবনা ভীষণই ক্ষীণ। কেএল রাহুল, ঈশান কিশনজ রুতুরাজ গায়কোয়াড, রোহিত শর্মারা ওপেনিংয়ের জন্য সেরা বাছাই। একমাত্র শীর্ষ সারির চার তারকাদের চোট আঘাতের সমস্যা থাকলে তবেই বিশ্বকাপের দরজা উন্মুক্ত হতে পারে পৃথ্বীর।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সোয়ানের চোখে চাহাল বিশ্বসেরা স্পিনার

যুবেন্দ্র চাহালকে বিশ্বের সেরা স্পিনার আখ্যা দিয়েছেন গ্রায়েম সোয়ান। ইংল্যান্ডের সাবেক এই স্পিনার মনে করেন …

Leave a Reply

Your email address will not be published.