Breaking News

বাংলাদেশ দলকে শাস্তি দিল আইসিসি

দুঃসময় যেনো কাটছেই না বাংলাদেশ দলের। ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খোয়ালেও টাইগাররা জিতেছিল ওয়ানডে সিরিজ। তবে জিম্বাবুয়ে সফরে এসে টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজও হারতে হয়েছে।

৩ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি এখনও বাকি। তার আগেই সিরিজ হার নিশ্চিত হওয়া বাংলাদেশ দলকে জরিমানা করেছে আইসিসি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে- হারারেতে রবিবার জিম্বাবুয়ের বিপক্ষে ২য় ওয়ানডেতে স্লো ওভার রেটের জন্য বাংলাদেশ দলকে তাদের ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশ দল ২ ওভার কম করতে পারে। তাই তামিম ইকবালের দলকে শাস্তির আওতায় আনেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

আইসিসি কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ এ আছে নির্ধারিত সময়ের মধ্যে প্রতি ওভার কম করার জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা হবে। বাংলাদেশ ২ ওভার কম করায় জরিমানা হয়েছে ৪০ শতাংশ।

অনফিল্ড আম্পায়ার ফরস্টার মুতিজওয়া ও ল্যাংটন রুসেরে, তৃতীয় আম্পায়ার ইকনো ছাবি ও চতুর্থ আম্পায়ার ক্রিস্টোফার ফিরি অভিযোগ আনেন, যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল এই অভিযোগ স্বিকার করে শাস্তি মেনে নিয়েছেন। তাই আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ম্যাক্সওয়েলের দুরন্ত ফিল্ডিং! ছক্কা আটকে ৫ রান বাঁচিয়ে সকলকে চমকে দিলেন অজি তারকা

মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি খেলা …

Leave a Reply

Your email address will not be published.