Breaking News

ফ্লোরিডায় দুরন্ত রোহিত শর্মা, ভাঙলেন শাহিদ আফ্রিদির রেকর্ড

দীর্ঘদিন বাদে ফ্লোরিডায় টি-২০তে দেখা গেল আক্রমণাত্মক ব্যাটার রোহিত শর্মার ঝলক। ১৬ বলে ৩৩ রানের এক মারকাটারি ইনিংস উপহার দিলেন তিনি। তার ইনিংসে ভর করেই চতুর্থ টি-২০তে দুরন্ত শুরু করে ভারতীয় দল। আর এই ইনিংসের মধ্যে দিয়ে রোহিত ভেঙে দিলেন দীর্ঘদিন ধরে থাকা শাহিদ আফ্রিদির এক আন্তর্জাতিক রেকর্ডকে। এশীয় ব্যাটারদের মধ্যে আন্তর্জাতিক মঞ্চে সর্বাধিক ছয় মারার নজির গড়লেন রোহিত শর্মা।

ফ্লোরিডায় ম্যাচে বৃষ্টিবিঘ্ন ঘটানোর পরবর্তীতে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ক্যারিবিয়ান অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাট করতে নেমেই চালিয়ে খেলতে শুরু করেন রোহিত। সূর্যকুমারকে সঙ্গী করে প্রথম ৪.৪ ওভারেই ৫৩ রান তুলে ফেলেন রোহিত। নিজে ১৬ বলে করেন ৩৩ রান। রোহিতের ইনিংস সাজানো ছিল ২টি বাউন্ডারি এবং ৩টি ছয়ে। আর এই ছয় মেরেই আফ্রিদিকে টপকে যান রোহিত। রোহিতের ঝুলিতে এই মুহূর্তে রয়েছে ৪৭৭ টি আন্তর্জাতিক ছক্কা। আফ্রিদির ঝুলিতে রয়েছে ৪৭৬ টি ছক্কা।

আন্তর্জাতিক ক্রিকেটে মোট ছয় মারার ক্ষেত্রে শীর্ষে রয়েছেন ইউনিভার্সাল বস ক্রিস গেইল। তার ঝুলিতে রয়েছে ৫৫৩টি ছয়। রোহিতের ৪৭৭টি ছয়ের মধ্যে রয়েছে টি-২০ তে ১৬২টি ছয়। ওয়ানডেতে রয়েছে ২৫০টি ছয়। আর টেস্টে রয়েছে ৬৪টি ছয়। এছাড়াও ওপেনার হিসেবে টি-২০তে গতকাল ৩০০০ রানও পূরণ করেছেন রোহিত। নিউজিল্যান্ডের মার্টিন গুপটিলের পরবর্তীতে তিনি দ্বিতীয় ব্যাটার হিসেবে এই মাইলফলক ছুঁলেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

‘আরে আমি কোনও ক্রেডিট নিইনি স্যার,’ দু’বলে ম্যাচ জিতিয়ে কী বললেন দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক মাত্র দুই বলে ১০ রান করার পর জমায়েত ছিনিয়ে নেন। সকলের নজর কেড়ে …

Leave a Reply

Your email address will not be published.