Breaking News

প্রয়াত হলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান ডেভিড মারে ৭৩ বছর বয়সে মারা গিয়েছেন। ব্রিজটাউনে তাঁর নিজের বাড়ির বাইরে পড়ে গিয়ে মারা যান তিনি। ১৯৭৩ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে তাঁর অভিষেক হয়েছিল, যখন তিনি ওয়ানডে-তে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। প্রসঙ্গত ডেভিড মারে ১৯৫০ সালে ২৯ মে বার্বাডোজের ব্রিজটাউনে জন্মগ্রহণ করেছিলেন।

Advertisement

ডেভিড মারে ছিলেন স্যার এভারটন উইক্সের ছেলে, যিনি ওয়েস্ট ইন্ডিজের একজন কিংবদন্তি ক্রিকেটার এবং ১৯৫০-এর দশকের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন। উইক্সের ব্যাটিং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে আলাদা উচ্চতায় নিয়ে গিয়েছিল। ৬০-৭০ বছর পরেও তাঁর অনেক রেকর্ড এখনও অক্ষত রয়েছে। যে কারণে উইক্সের ছেলের কাছ ভালো পারফরম্যান্স আশা করা হয়েছিল।

ডানহাতি ব্যাটসম্যান তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৯টি টেস্টে ৬০১ এবং ১০টি ওয়ানডে-তে ৪৫ ​​রান করেছেন, যেখানে তিনি ১১৪টি প্রথম-শ্রেণীর ম্যাচে ৪৫০৩ রান এবং৪৯টি লিস্ট এ ম্যাচে ৬২৭ রান করেছিলেন। এই উইকেটরক্ষক টেস্ট, ওয়ানডে, প্রথম শ্রেণি এবং লিস্ট এ-তে যথাক্রমে ৫৭, ১৬, ২৯৩ এবং ৬৮টি ক্যাচ নিয়েছেন। এটাও সত্যি যে, তিনি দারিদ্র্যের মধ্যে বাস করছিলেন এবং নেশার অভ্যাস তখনও অটুট ছিল।

Advertisement

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

লেজেন্ডস লিগে বিশ্রী কাণ্ড, ইউসুফ পাঠানকে ধাক্কা মিচেল জনসনের! হতে পারেন নিষিদ্ধ

২ অক্টোবর লেজেন্ডস লিগ ক্রিকেটের কোয়ালিফআয়ার ম্যাচ চলাকালীন ভিলওয়ারা কিংসের অলরাউন্ডার ইউসুফ পাঠান এবং ইন্ডিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *