Breaking News

পিতার পথেই পুত্র… প্রথম ইনিংসেই সেঞ্চুরি করলেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন চন্দ্রপল বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক করলেন। এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে জার্সি গায়ে প্রথম ম্যাচেই সেঞ্চুরি করলেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে। ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে প্রথমবার ডাক পাওয়া তেজনারিন চন্দ্রপল, বৃহস্পতিবার চলতি চার দিনের সফর ম্যাচে প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে দলের প্রস্তুতি ম্যাচে তার সেঞ্চুরি তুলে এনেছেন। বাঁ-হাতি ব্যাটসম্যান ২৩৫ বলে ১১টি চার ও একটি ছক্কা মেরে নিজের শতরান সম্পূর্ণ করেন। এদিন তিনি ২৯৩ বলে ১১৯ রানের ইনিংস খেলেন করেন।

Advertisement

টেস্ট ক্রিকেটে বিশ্বের অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ ৩০ নভেম্বর পার্থে শীর্ষস্থানীয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলবে। ৮ ডিসেম্বর অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট। আগামী বুধবার থেকে পার্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে দিবা-রাত্রির সফর ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের জন্য একটি গুরুত্বপূর্ণ অনুশীলন ম্যাচ।

বাঁ-হাতি ব্যাটার তেজনারিন চন্দ্রপল পিচে বেইল মেরে গার্ড নেন। তার বাবাও একইভাবে ইনিংসের শুরু করতেন। তবে,অন্যান্য তারকা পুত্রদের থেকে ভিন্ন, ১৭ বছর বয়সী তেজনারিন চন্দ্রপল সংযুক্ত আরব আমির শাহির চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো করেছিলেন।কিংবদন্তি বাবা শিবনারায়ণ চন্দ্রপলের দ্বারা তেজনারিন চন্দ্রপলকে প্রশিক্ষক দেওয়া হয়নি। এই ওপেনার তাঁর তত্ত্বাবধানেও বড় হননি। চন্দ্রপল পরিবার গায়ানার ইউনিটি ভিলেজে তাদের পৈতৃক বাড়িতে একটি পরিবার হিসাবে একসঙ্গে বসবাস শুরু করে, যখন তেজনারিন চন্দ্রপলের বয়স ছিল ১৩ বছর।

Advertisement

ক্যারিবীয়দের সবচেয়ে ক্যাপ টেস্ট ক্রিকেটার এবং দেশের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক শিবনারায়ণ তাঁর ছেলের সঙ্গে থাকতেন না। তেজনারিন চন্দ্রপল তাঁর মায়ের সঙ্গে থাকতেন। তবে বাবার প্রতিটি ইনিংস তিনি টেলিভিশনে দেখেছেন। দুর্দান্ত ঘরোয়া মরশুমের পর অস্ট্রেলিয়া সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে নির্বাচিত হয়েছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে। ২০২১-২২ ওয়েস্ট ইন্ডিজ চার দিনের চ্যাম্পিয়নশিপে তেজনারিন চন্দ্রপল দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। আট ইনিংসে ৭৩.১৬ গড়ে ৪৩৯ রান করেছিলেন তিনি।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে অষ্টম সর্বাধিক রান সংগ্রাহক হলেন শিবনারায়ণ চন্দ্রপল। তাঁর ছেলেও বাংলাদেশের জার্সিতে অনূর্ধ্ব ১৯ দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। টেস্টে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের হয়ে ব্রেথওয়েটের সঙ্গে ওপেন করে থাকেন জন ক্যাম্বেল। কিন্তু ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় চার বছরের জন্য নির্বাসিত হতে হয়েছে ক্যাম্বেলকে। তাঁর জায়গায় নামবেন তেজনারিন চন্দ্রপল।

দেখে নিন ওয়েস্ট ইন্ডিজ দলটি কেমন হয়েছে-

ক্রেগ ব্র্যাথওয়েট (অধিনায়ক),জারমেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার,শামারহ ব্রুকস,তেজনারিন চন্দ্রপল,রোস্টন চেজ,জোশুয়া ডাসিলভা,জেসন হোল্ডার,আলজারি জোসেফ,কাইলি মেয়ার্স,অ্যান্ডারসন ফিলিপ,র্যামন রেইফার,কেমার রোচ,সেমার রোচ। ডেভন টমাস।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দলের সবাইকে ছেড়ে একা ভারতে আসছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার, বিমানে চেপেই হিন্দিতে বার্তা

অবশেষে ভারতে আসার ভিসা পেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খোয়াজা। ভারতে আসার বিমানে বসে সে কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *