Breaking News
Ask if you will meet Pakistan in the final

পাকিস্তানের সঙ্গে ফাইনালে দেখা হবে কী না জিজ্ঞাসা করায় দারুণ জবাব রোহিত শর্মার

মরু দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই ভারতকে বিশ্বজয়ের বড় দাবিদার মানতে শুরু করেছিলেন অনেকেই, কিন্তু শুরুতেই বড় ধাক্কা খেয়েছে সেই স্বপ্ন। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর ম্যাচ হারায় এই মুহূর্তে শেষ চারে পৌঁছানোর পথও যথেষ্ট কঠিন হয়ে গিয়েছে ভারতের পক্ষে। এমতাবস্থায় বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথমবার জয়ে ফিরেছে ভারতীয় দল। পরপর দুই ম্যাচে ব্যর্থ হবার পর এই ম্যাচে রান পেয়েছিলেন রোহিত শর্মাও।

এদিন শুরুতেই ৪৭ বলে ৭৪ রানের যে বিধ্বংসী ইনিংস উপহার দেন তিনি, কার্যত সেই ইনিংসই অনেকটা ব্যাকফুটে ঠেলে দিয়েছিল আফগানিস্তানকে। ম্যাচের পর বিশ্বকাপে প্রথমবার সহ-অধিনায়ক রোহিত শর্মাকে দেখা গিয়েছিল সাংবাদিক সম্মেলনে। স্বাভাবিকভাবেই এদিন একাধিক বিষয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। পাকিস্তানি সাংবাদিক এও প্রশ্ন তোলেন, ভারত পাকিস্তানের যদি আবার ফাইনালে দেখা হয় সেক্ষেত্রে কি প্রস্তুতি হবে ভারতের। অত্যন্ত বিনয়ের সঙ্গেই এর জবাব দেন রোহিত। তিনি জানান, ভারতের কাছে ফাইনাল এখনও অনেক দূরের স্বপ্ন।

রোহিত বলেন, ”আপনি ফাইনালের কথা বলছেন, যে রাস্তাটা এখনও আমাদের জন্য দীর্ঘ। আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড ম্যাচে কে জিতবে আর কে হারবে? আমরা এখন এতদূর ভাবছি না। আমাদের পরের ম্যাচ নিয়ে ভাবতে হবে তারপর আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তাই ফাইনাল এখনও অনেক দূরের স্বপ্ন।” একথা ঠিক যে প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে হারের কারণেই আত্মবিশ্বাসে বড় ধাক্কা লেগেছিল টিম ইন্ডিয়ার। আর সেখান থেকেই কার্যত পিছিয়ে পড়া শুরু হয়।

১০ উইকেটে জয় তুলে নিয়ে যেভাবে বাবররা পর্যুদস্ত করেছিলেন বিরাট বাহিনীকে, সেই আঘাত থেকে ঘুরে দাঁড়ানোর আগেই ফের নিউজিল্যান্ড ম্যাচেও ধাক্কা খায় ভারতীয় দল। একইসঙ্গে বুধবার প্রেস কনফারেন্সে রোহিত শর্মা মুখ খুলেছেন রবীচন্দ্রন অশ্বিনকে নিয়েও। তিনি বলেন, “উনি একজন দুর্দান্ত বোলার এবং এ নিয়ে কোন সন্দেহ নেই। তিনি এত ক্রিকেট খেলেছেন এবং এত উইকেট স্বীকার করেছেন। তিনি ভালোই জানতেন যে এটা তার জন্য একটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে কারণ তিনি তিন বা চার বছর পর সীমিত ওভারের ক্রিকেট খেলছেন।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.