Breaking News

নাইটদের বাতিল পেসারই রাহানের মুম্বইকে ধ্বংস করে উত্তর প্রদেশকে কোয়ার্টারে তুলল

আইপিএল ২০২৩ এর মিনি নিলাম ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। এর আগে, ১০টি ফ্র্যাঞ্চাইজি তাদের ধরে রাখা এবং ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা বিসিসিআইতে জমা দিয়েছিল। কলকাতা নাইট রাইডার্সই সবচেয়ে বেশি ১৬ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে। অর্থাৎ সম্পূর্ণ নতুন দল গঠনের অভিপ্রায় নিয়েই নিলামে নামবে কলকাতা।

Advertisement

তবে কেকেআর এমন একজন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে যে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করছেন। এই খেলোয়াড়ের নাম শিবম মাভি। উত্তরপ্রদেশের হয়ে খেলা মুম্বইয়ের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনালে তিনি দুর্দান্ত বোলিং করলেন। মুম্বইকে ২২০ রানে অলআউট করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মাভি। এদিন মুম্বই-এর বিরুদ্ধে মাভি নিলেন চার উইকেট।

আমদাবাদে খেলা প্রি-কোয়ার্টার ম্যাচে উত্তরপ্রদেশ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। মুম্বইয়ের শুরুটা ভালো হয়নি। তৃতীয় বলেই অঙ্কিত রাজপুতের হাতে ক্লিন বোল্ড হন মুম্বই ওপেনার দিব্যাংশ সাক্সেনা। এর পর পৃথ্বী শ’র কাছ থেকে বড় ইনিংসের আশা ছিল। কিন্তু, তাকে আউট করেন শিবম মাভি। অধিনায়ক অজিঙ্কা রাহানে এবং আরমান জাফর অবশ্যই একটি জুটি গড়ে মুম্বইয়ের ইনিংসকে ট্র্যাকে ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন। তবে ভালো শুরুকে বড় ইনিংসে রূপান্তর করতে পারেননি দুজনই। রাহানে (২৬) ও জাফর (৩২) রান করার পর আউট হন।

Advertisement

এই দুজনকে আউট করার পর শামস মুলানি ও হার্দিক তামোর লোয়ার অর্ডারে ভালো ব্যাটিং করেন। দুজনেই হাফ সেঞ্চুরি করেন। কিন্তু, মুলানিকে (৫১) আউট করে মুম্বইকে বড় স্কোর করা থেকে বিরত রাখতে মাভি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। মুম্বই দল ৫০ ওভারও খেলতে পারেনি এবং ৪৮.৩ওভারে ২২০ রানে অলআউট হয়ে যায়। মাভি ৯.৩ ওভারে ৪১ রানে ৪ উইকেট নেন। এরপরে লক্ষ্য তাড়া করতে নেমে ৪৫.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২২১ রান তুলে কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করে নেয় উত্তরপ্রদেশ।

অন্য ম্যাচে ঝাড়খণ্ডকে পাঁচ উইকেটে হারিয়েছে কর্ণাটক। ঝাড়খণ্ডের দল ৪৭.১ ওভারে ১৮৭ রানে গুটিয়ে যায়। কুমার কুশগার ৭৪ রান এবং অনুকুল রায় ৫৭ রান করেন। নিকিন নোজের অপরাজিত ৬৩ এবং রবিকুমার সমর্থের ৫৩ রানের সাহায্যে কর্ণাটক পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে নেয়। পঞ্জাব, মহারাষ্ট্র, আসাম, তামিলনাড়ু ও সৌরাষ্ট্রের দল ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে উঠেছে। এখন জম্মু কাশ্মীর, উত্তরপ্রদেশ এবং কর্ণাটকও কোয়ার্টার ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করেছে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *