Breaking News

নবির চার উইকেট-শুভমের ৭৬ রান, প্রথমবার শেষ আটে জম্মু ও কাশ্মীর

বাইশ গজে ইতিহাস গড়ে ফেলল জম্মু ও কাশ্মীরের ক্রিকেট দল। বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠল তারা। প্রথমবারের মতো বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠেছে জম্মু ও কাশ্মীর দল। অন্যদিকে উত্তরপ্রদেশ ও কর্ণাটকও নিজ নিজ ম্যাচে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে। মুম্বই, কেরালা ও ঝাড়খণ্ডের দল হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে।

Advertisement

শনিবার বিজয় হাজারের প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচে জম্মু ও কাশ্মীর কেরালাকে, উত্তরপ্রদেশ মুম্বইকে এবং কর্ণাটক ঝাড়খণ্ডকে হারিয়েছে। জম্মু ও কাশ্মীরের বোলার আকিব নবির তীক্ষ্ণ বোলিংয়ের সামনে কেরালা দল ৪৭ ওভারে ১৭৪ রানে গুটিয়ে যায়। ৬২ রান করেন ভিনুপ মনোহরন। জম্মু ও কাশ্মীরের হয়ে চার উইকেট নেন আকিব নবি। কেরালার দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুভম খাজুরিয়ার ৭৬ রান ও কামরান ইকবালের ৫১ রানের সুবাদে তিন উইকেট হারিয়ে এই লক্ষ্য অর্জন করে নেয় জম্মু ও কাশ্মীর।

একই সময়ে, উত্তরপ্রদেশের দল মুম্বইকে আট উইকেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছে। মুম্বই দল ৪৮.৩ ওভারে ২২০ রানে গুটিয়ে যায়। হার্দিক তোমারে ৫৩ ও শামস মুলানি ৫১ রান করেন। শিবম মাভি চারটি, কার্তিক ত্যাগি ও শিবা সিং দুটি করে উইকেট নেন। আরিয়ান জুয়ালের ৮৩ রান এবং মাধব কৌশিকের ৪৬ রানের সাহায্যে উত্তরপ্রদেশ ৪৫.৪ ওভারে দুই উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে। প্রিয়ম গর্গ ৩৯ ও করণ শর্মা ৪২ রান করে অপরাজিত থাকেন।

Advertisement

অন্য ম্যাচে ঝাড়খণ্ডকে পাঁচ উইকেটে হারিয়েছে কর্ণাটক। ঝাড়খণ্ডের দল ৪৭.১ ওভারে ১৮৭ রানে গুটিয়ে যায়। কুমার কুশগার ৭৪ রান এবং অনুকুল রায় ৫৭ রান করেন। নিকিন নোজের অপরাজিত ৬৩ এবং রবিকুমার সমর্থের ৫৩ রানের সাহায্যে কর্ণাটক পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে নেয়। পঞ্জাব, মহারাষ্ট্র, আসাম, তামিলনাড়ু ও সৌরাষ্ট্রের দল ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে উঠেছে। এখন জম্মু কাশ্মীর, উত্তরপ্রদেশ এবং কর্ণাটকও কোয়ার্টার ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করেছে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *