Breaking News

দেশবাসীর চরম সঙ্কটে রাস্তায় শ্রীলঙ্কার কিংবদন্তি! মানুষের সেবায় বিলি করছেন খাবার

স্বাধীনতার পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। প্রতিবেশী রাষ্ট্রের জ্বালানি, বিদ্যুৎ, ও খাবারের বিরাট ঘাটতি দেখা দিয়েছে। এমনকী ওষুধ সরবরাহ ব্যহত। সাধারণ মানুষের দৈনদশা দিনের আলোর মতো পরিস্কার। দেখলে গেলে দেউলিয়া হয়ে গিয়েছে শ্রীলঙ্কা।

এই অবস্থায় আর হাত গুটিয়ে বসে থাকতে পারলেন না রোশন মহানামা । ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার দেশবাসীর সঙ্কটে নেমে পড়লেন রাস্তায়। জ্বালানি নেওয়ার জন্য এখন শ্রীলঙ্কার পেট্রোল পাম্পগুলিতে থাকছে ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইন। জ্বালানি নিতে আসা সাধারণ মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন মহানামা। বিতরণ করছেন গ্লাসের পর গ্লাস চা এবং বান রুটি। নিজেই টুইট করে এই কথা জানিয়েছেন মহানামা।

মহানামা লেখেন, “আমরা কমিউনিটি মিল চালু করেছি। সন্ধ্যায় চা এবং বান রুটি তুলে দিচ্ছি। ওয়ার্ড প্লেস এবং উইজেরামা মাওয়াথার প্রেট্রোল পাম্পগুলিতে আসা মানুষ সেগুলি নিচ্ছেন। প্রতি দিনই পেট্রোল পাম্পে মানুষের লাইন আগের দিনের থেকে লম্বা হচ্ছে।জীবনের ঝুঁকি নিয়ে বহু মানুষ লাইনে দাঁড়াচ্ছেন। আপনারা দয়া করে একে অপরের পাশে থাকুন। সম্ভব হলে যথেষ্ট পানীয় এবং খাবার রাখুন। কোনও সমস্যা হলে পাশের মানুষের সাহায্য নিন বা ১৯৯০ নম্বরে ফোন করুন। এই কঠিন সময়ে এখন আমাদের সবাইকে সকলের খেয়াল রাখতে হবে।” মহানামার ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সিপিএল থেকে নাম সরিয়ে নিলেন গেইল

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগে মেগা নিলাম থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন ক্রিস গেইল। …

Leave a Reply

Your email address will not be published.