Breaking News

গত T20 WC অতীত বললেও, সতীর্থদের সেই ম্যাচের উদাহরণ টেনে তাতালেন বাবর

রবিবার ২০২২ এশিয়া কাপে বিশ্ব ক্রিকেটের দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তানের মধ্যে মহারণ। এশিয়া কাপের সময় সূচি ঘোষণার পর থেকেই ভক্তরা দুবাই ইন্টারন্যাশনালের ব্লকবাস্টার সংঘর্ষের অপেক্ষা রয়েছে। ভারত গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের জ্বালা নিয়ে মাঠে নামছে। সেখানে পাকিস্তান চোট সমস্যায় জেরবার।

মজার বিষয় হল, গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ যে স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছিল, সেই একই ভেন্যুতে প্রায় ১০ মাস পর ফের মুখোমুখি চিরপ্রতিদ্বন্ধী দুই টিম। আর এই ম্যাচে নামার আগে পাকিস্তানের চূড়ান্ত অনুশীলন সেশনে দলের অধিনায়ক বাবর আজম সতীর্থদের তাতাতে গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর প্রসঙ্গ টেনে এনেছেন।

ভারতের বিরুদ্ধে সেই ঐতিহাসিক জয়ের কথা মনে করিয়ে দিয়ে বাবর বলেছেন, ‘আমরা যে ভাবে খেলে আসছি, সেই বডিল্যাঙ্গোয়েজ ধরে রেখেই লড়াই করতে হবে। যেমনটা আমরা বিশ্বকাপে খেলেছি। ওই ম্যাচটা মনে করো। অতীতে তাকাও। দেখবে সবটা মনে পড়ে যাবে। ওই ম্যাচের আগে প্রস্তুতি মনে পড়ে যাবে। ভালো প্রস্তুতি যেটা এখানে করছো, সেটা ওখানে গিয়ে কাজে লাগাতে হবে। তা হলে এর ফল নিশ্চয়ই পাওয়া যাবে। বিশ্বাস রাখতে হবে। আমি জানি, আমাদের প্রধান ফাস্টবোলার নেই। কিন্তু ওর অভাব বুঝতে দেওয়া চলবে না। বিশেষ করে ফাস্টবোলারদের বলব। সকলকে অল দ্য বেস্ট।’

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ফেভারিট হওয়া সত্ত্বেও এবং পাকিস্তানের বিপক্ষে তাদের দুরন্ত ইতিহাস থাকা সত্ত্বেও, নতুন বলে শাহিন আফ্রিদির দুর্দান্ত স্পেল এবং দুই পাক ওপেনার বাবর এবং মহম্মদ রিজওয়ানের দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে ১০ উইকেটে মেন ইন ব্লুকে উড়িয়ে দিয়েছিল মেন ইন গ্রিন ব্রিগেড। যে কোনও ফর্ম্যাটের বিশ্বকাপ মিলিয়ে ভারতের বিপক্ষে এটি পাকিস্তানের প্রথম জয় ছিল।

তবে প্লেয়ারদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর ইতিহাস মনে করিয়ে তাতালেও, সাংবাদিক সম্মেলনে পুরো অন্য কথা বলেন বাবর। পাক অধিনায়ক পুরো পাল্টি খেয়ে বলেন, ‘সত্যি কথা বলতে, ওই (গত বিশ্বকাপ) ম্যাচ এখন অতীত। রবিবারের ম্যাচে এর প্রভাব পড়বে না। এখন দল কিছুটা আলাদা। পরিস্থিতিও আলাদা (২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের তুলনায়)। তবে আমরা আত্মবিশ্বাসী। আর মাঠেই সবটা প্রমাণ করতে চাই।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ভালো করি বা খারাপ, নিন্দুকেরা ঠিক দোষ খুঁজে বের করবেই- সেঞ্চুরি পরে সরব বাবর আজম

সমালোচনার ঝড় বয়ে চলেছিল বাবর আজম, মহম্মদ রিজওয়ানকে নিয়ে। নিন্দুকদের আক্রমণে ক্ষতবিক্ষত হচ্ছিলেন পাকিস্তানের দুই …

Leave a Reply

Your email address will not be published.