Breaking News

গতিই যথেষ্ট নয়, সাফল্য পেতে উমরানকে কী পরামর্শ দিলেন ম্যাকগ্রা

উমরানের বলের গতির প্রশংসা করেছেন ম্যাকগ্রা। তাঁর মতে, ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করা কাউকে শেখানো যায় না। এটা স্বাভাবিক দক্ষতা।

আইপিএলে দারুণ সাফল্য পেলেও আন্তর্জাতিক ক্রিকেটে তেমন দাগ কাটতে পারেননি উমরান মালিক। কী করলে আন্তর্জাতিক ক্রিকেটেও তরুণ জোরে বোলার সাফল্য পেতে পারেন, সেই পথ বাতলে দিলেন গ্লেন ম্যাকগ্রা।

জম্মু-কাশ্মীরের তরুণের বলের গতিতে মুগ্ধ প্রাক্তন অজি ক্রিকেটার। ম্যাকগ্রার বক্তব্য ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে ধারাবাহিক ভাবে বল করা সহজ নয়। উমরানের সেই দক্ষতা রয়েছে। কিন্তু সাফল্যের জন্য শুধু গতিই যথেষ্ট নয়। ম্যাকগ্রা বলেছেন, ‘‘উমরানকে খুব বেশি বল করতে দেখিনি আমি। ওর বলের গতি বেশ ভাল। ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করতে কাউকে শেখানো যায় না। এটা ওর স্বাভাবিক দক্ষতা। নিয়ন্ত্রণ আয়ত্তে আনার জন্য বলের গতি কমিয়ে দেওয়ার পক্ষে আমি নই। বরং গতি বজায় রেখেই বলের উপর নিয়ন্ত্রণ বাড়াতে হবে। সে জন্য কঠোর পরিশ্রম প্রয়োজন।’’ উমরানকে গতি না কমানোরই পরামর্শ দিয়েছেন ম্যাকগ্রা।

ভারতের হয়ে দু’টি ম্যাচ খেলে ৯৮ রান দিয়েছেন উমরান। ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তার পর ওয়েস্ট ইন্ডিজ সফর এবং জিম্বাবোয়ে সফরের দলে আর সুযোগ পাননি। ম্যাকগ্রা মনে করেন, উমরানের ভবিষ্যৎ উজ্জ্বল। গতি বজায় রেখে বলের উপর নিয়ন্ত্রণ বাড়াতে পারলেই ব্যাটারদের জন্য বিপজ্জনক হয়ে উঠবেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অবাক হয়েছি যেভাবে ব্যাটে লাগল, গত ১০ মাস ধরে মেরে খেলেছি- রোহিত

নাগপুরে ঘরের মাঠে চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে …

Leave a Reply

Your email address will not be published.