Breaking News

খরচ সামলাতে বাবরদের রোজগারে কোপ, আলাদা আলাদা চুক্তি চাইছে পিসিবি

টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটের জন্য প্রথম বার ক্রিকেটারদের সঙ্গে আলাদা চুক্তি করবে পিসিবি। চুক্তির আওতায় আনা হবে বেশি সংখ্যক ক্রিকেটারকে।

খরচ সামলাতে ক্রিকেটারদের বেতনে কোপ পাকিস্তান ক্রিকেট বোর্ডের। সরাসরি নয়, কিছুটা ঘুর পথে বাবর আজমদের বেতন কমানোর পরিকল্পনা নিয়েছেন পিসিবি কর্তারা।

টেস্ট এবং এক দিনের ক্রিকেটের জন্য পৃথক দল তৈরি করতে চাইছে পিসিবি। দু’ধরনের ক্রিকেটের জন্য আলাদা চুক্তি করা হবে ক্রিকেটারদের সঙ্গে। কমবে টাকার অঙ্ক। প্রথম বার আলাদা চুক্তির পরিকল্পনা করেছে পিসিবি। এখন থেকে আর আগের মতো একটি চুক্তি করা হবে না। কিছু ক্রিকেটার রয়েছেন, যাঁরা মূলত টেস্ট খেলেন। অনেকে আবার শুধু সীমিত ওভারের ক্রিকেটের জন্য বিবেচিত হন। সে ভাবেই ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে চাইছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। এক দিনের সঙ্গেই থাকবে টি-টোয়েন্টি ক্রিকেটের চুক্তিও।

বাবরের মতো যাঁরা তিন ধরনের ক্রিকেটই খেলেন, তাঁদের সঙ্গেই শুধু দু’টি চুক্তি করা হবে। বাবর ছাড়াও এই তালিকায় রয়েছেন শাহিন শাহ আফ্রিদি, মহম্মদ রিজওয়ান, ইমাম উল হক এবং হাসান আলি। তাঁদের আয় অবশ্য কমবে না। বোর্ডের খরচে ভারসাম্য আনতেই আলাদা আলাদা চুক্তি করার সিদ্ধান্ত হয়েছে।

বর্তমানে পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা ভাল নয়। মুদ্রাস্ফীতির হার অত্যন্ত বেশি। এই পরিস্থিতিতে বোর্ডের কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন রামিজ রাজারা। তাই কোপ পড়তে চলেছে ক্রিকেটারদের আয়ের উপর। পৃথক চুক্তি নিয়ে সিদ্ধান্ত এখনও হয়নি। বৃহস্পতিবার পিসিবির পরিচালন পর্ষদের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে।

রামিজরা মনে করছেন, আয় কমলে ক্রিকেটাররা ক্ষুব্ধ হতে পারেন। সেই সম্ভাবনা রুখতে চুক্তির আওতায় এ বার ২৫ থেকে ৩০ শতাংশ বেশি ক্রিকেটারকে আনতে চাইছেন তাঁরা। পিসিবি কর্তাদের দাবি, বেশি সংখ্যক ক্রিকেটারকে চুক্তির আওতায় আনলে বোর্ডের খরচ বাড়বে। একই সঙ্গে আগের থেকে বেশি ক্রিকেটারের আর্থিক সুরাহা হবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সিপিএল থেকে নাম সরিয়ে নিলেন গেইল

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগে মেগা নিলাম থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন ক্রিস গেইল। …

Leave a Reply

Your email address will not be published.