Breaking News

কোটি টাকা জালিয়াতি, গ্রেফতার সাবেক ক্রিকেটারের বাবা

ব্যাংকের কোটি টাকা আত্মসাতের অভিযোগে ধরা পড়লেন ভারতের সাবেক উইকেটরক্ষক নমন ওঝার বাবা বিনয় ওঝা।

মঙ্গলবার তাকে গ্রেফতার করেছে পুলিশ।

ভারতীয় গণমাধ্যমের খবর, ২০১৩ সালে ব্যাংক অফ মহারাষ্ট্র শাখা জৌলখেদাতের শাখা ব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন। এ সময় ৩৪টি জাল অ্যাকাউন্ট খুলে তাদের ওপর কেসিসি ঋণ স্থানান্তর করে প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা হাতিয়ে নেন।

তার সঙ্গে এ  জালিয়াতিতে সহযোগী ছিলেন ওই ব্যাংকের সাবেক ব্যবস্থাপক অভিষেক রত্নম, বিনোদ পাওয়ার, হিসাবরক্ষক নীলেশ চলত্রে এবং দিনানাথ রাঠোর। তারা সবাই জালিয়াতির অর্থ ভাগ করে নেন।

প্রায় এক বছর পরে, ব্যাংকের নতুন শাখা ব্যবস্থাপক রীতেশ চতুর্বেদীর কাছে এ জালিয়াতি ধরা পরে।

তিনি থানায় অভিযোগ করেন , ভুয়া নাম ও ছবির ভিত্তিতে কিষাণ ক্রেডিট কার্ড বানিয়ে ব্যাংক থেকে টাকা তোলা হয়েছে। অভিযুক্তরা মৃত মানুষদের নামে একটি অ্যাকাউন্ট খুলে টাকা তোলে। এর পাশাপাশি অন্য কৃষকদের নামে কেসিসি করেও টাকা তোলা হয়।

চতুর্বেদীর দেওয়া তথ্যের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ ও বিষয়টির সত্যতা পেলে মামলা দায়ের করা হয়। তিন অভিযুক্তকে গ্রেফতার করা হয়। বিনয় ওঝা অধরা ছিলেন।

মামলাটি দায়ের হওয়ার পর থেকেই পলাতক ছিলেন নমন ওঝার বাবা। মঙ্গলবার তিনি ধরা পড়েছেন। তাকে আদালতে হাজির করা হয়। তার একদিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছে।

৩৮ বছর বয়নি নমন ওঝা ভারতের হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন। তবে তার আন্তর্জাতিক ক্যারিয়ার বড় হয়নি। একটি করে টেস্ট, ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টিতেই শেষ হয়েছে তার ক্যারিয়ার। তবে ঘরোয়া ক্রিকেটে রেকর্ড বেশ সমৃদ্ধই ছিল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ওয়ানডেতে ৯৯ রানে আউটের ঘটনা ৩৫ বার, বাংলাদেশের কেবল মুশফিক

গতকাল কলম্বোয় ক্রিকেট ক্যারিয়ারে নতুন এক অভিজ্ঞতার সম্মুখীন হলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার এ তারকা প্রথমবারের …

Leave a Reply

Your email address will not be published.