Breaking News

কেন Hardik Pandya, Shahid Afridi-র কাছে সাহায্য চাইলেন Rashid Khan?

আফগানিস্তানে আঘাত হানা ভূমিকম্পেব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এক হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। এবং ১৫০০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছেন। রিখটার স্কেলে ৬.১ মাত্রার এই ভূমিকম্পের কারণে আফগানিস্তানে তিন হাজারের বেশি কাঁচা ও পাকা ঘর ভেঙে গিয়েছে। এমন পরিপ্রেক্ষিতে টুইটারে একটি বাচ্চা মেয়ের ছবি পোস্ট করে হার্দিক পান্ডিয়া, শাহিদ আফ্রিদির  কাছে সাহায্য চাইলেন রশিদ খান । এমন কঠিন সময় আফগানিস্তানের জনগণকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই তারকা লেগ স্পিনার।

এই ভূমিকম্পে বাবা-মাকে একটি ফুটফুটে মেয়ের একটি ছবি টুইটারে শেয়ার করেছেন রশিদ। এই ছবি শেয়ার করে তিনি লিখেছেন,‘এই ছোট্ট দেবদূতই তার পরিবারের একমাত্র জীবিত সদস্য। ভূমিকম্পের পর ওই কিশোরীর পরিবারের আর কোনও সদস্যকে খুঁজে পায়নি স্থানীয় মানুষ। ভূমিকম্পের কারণে অনেক বাড়ি ঘর ধসে পড়েছে এবং বহু দূরবর্তী এলাকায় এখনও ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে আছে মানুষ। এমন অবস্থায়, আমি আপনাদের সকলের কাছে আবেদন জানাই যে যতটা সম্ভব মানুষকে সাহায্য করুন।’ রশিদ নিজেও ক্ষতিগ্রস্তদের জন্য তহবিল সংগ্রহ করছেন। এ নিয়ে একটি ভিডিও বার্তাও প্রকাশ করেছেন তিনি।

আফগানিস্তানে বুধবারের ভূমিকম্পটি দুই দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী ছিল। প্রতিবেশী পাকিস্তানের আবহাওয়া দফতরের মতে,ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল পাকতিকা প্রদেশে, খোস্ত শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। তালিবান সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন,দুর্বল টেলিফোন নেটওয়ার্ক ত্রাণ ও উদ্ধার কার্যক্রমকে প্রভাবিত করছে। এতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ‘এশিয়ার ব্র্যাডম্যান’ জহির আব্বাস

এশিয়ার ব্র্যাডম্যান হিসেবে পরিচিত জহির আব্বাস বর্তমানে ইংল্যান্ডের রাজধানী লন্ডনের একটি বেসরকারি হাসপাতালে নিবিড় পরিচর্যা …

Leave a Reply

Your email address will not be published.