Breaking News

কেকেআরের ২০২১ ও টিম প্রোফাইলের জলক

নিকটতম ব্যবধানে গত মৌসুমে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ কলকাতা নাইট রাইডার্স আরও ধারাবাহিক ভিত্তিতে পারফরম্যান্সে একই ভুল এবং স্ট্রিং এড়াতে চান। নতুন মুখগুলি এখন কার্যকরি ভূমিকা পালন করবেন। আশাবাদি জিতবেন এইবারের আসরে..

Advertisement

কেমন হচ্ছে টিম ?

যেহেতু কেকেআর তাদের মূল গ্রুপের খেলোয়াড়দের ধরে রেখেছে, তাই তাদের মিনি-নিলামের সময় স্প্ল্যাশ করার জন্য বিশাল একটি পার্স রেখে দেওয়া হয়নি, তারা সাকিব আল হাসানের মতো অলরাউন্ডারকে স্বাক্ষর করে বেশিরভাগ সম্পদ তৈরি করেছিল (৩.২ কোটি টাকা) এবং তার তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলের সম্ভাব্য প্রতিস্থাপন হিসাবে বেন কাটিং (৭৫৫ লক্ষ টাকা), যার চোটের উদ্বেগ বিশেষত শেষ মরসুমের শেষ দু’পক্ষেই উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

কেকেআর অভিজ্ঞ স্পিনার হরভজন সিংয়ের বেস মূল্যের জন্য ২ কোটি রুপি দিয়ে সেবা অর্জন করেছে, তাদের ইতিমধ্যে শক্তিশালী স্পিন-বোলিং বিভাগে আরও দাঁত যুক্ত করেছে। নিলামের টেবিলে গাং-হোয়ের পরিবর্তে, কেকেআর স্মার্টলি ব্যয় করতে বেছে নিয়েছিল, করুণ নায়ার, পবন নেগি, শেল্ডন জ্যাকসন এবং বৈভব অরোরা এবং ভেঙ্কটেশ আইয়ারের মতো তরুণ ঘরোয়া প্রতিভা – সবই তাদের নিজ নিজ মূল্যের দামের জন্য।

Advertisement

পূর্বের সাথে কি কি মিল রয়েছে..

অধিনায়ক মরগান ছাড়াও, কেকেআর রাসেল এবং সুনীল নারাইন এবং তাদের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় প্যাট কামিন্সের মিশ্র মৌসুমে ওয়েস্ট ইন্ডিয়ান যুগলকে ধরে রেখেছিল। ফ্র্যাঞ্চাইজিটি শুভমান গিলের মতো তরুণ বন্দুক এবং কমলেশ নাগরকোটি, শিবম মাভি, প্রসিদ্ধ কৃষ্ণের মতো দ্রুত বোলারদের ধরে রেখেছিল। সর্বশেষ কয়েকটি ম্যাচে সুযোগ পেলে তাত্ক্ষণিকভাবে প্রভাব ফেলেছিলেন লকি ফার্গুসনকেও ধরে রাখা হয়েছে এবং তিনি এ বছর আবারও নিজের যোগ্যতা প্রমাণ করতে আগ্রহী।

আরো পড়ুনঃ  ক্রিকেটের শুরুর গল্প ! এ কেমন সূচনা

Advertisement

আরো পড়ুনঃ  বিশ্বকাপ নিয়ে বোমা ফাটালেন গম্ভীর, সমর্থন সাবেকদের..

কলকাতার পোশাকটিতে অভিজ্ঞ দীনেশ কার্তিক, বরুণ চক্রবর্তী, গত মৌসুমের সন্ধানী কুলদীপ যাদব, নীতীশ রানা, এবং রাহুল ত্রিপাঠিসহ আরও কিছু গুণী ভারতীয় খেলোয়াড়কে নিয়ে গর্বিত।

Advertisement

কেমন ছিল গত বছরের যাত্রা ?

গত মৌসুমের সিংহভাগের জন্য, কেকেআর শীর্ষ চারে জায়গা করে নেওয়ার বিষয়ে নিশ্চিত ছিল তবে অন্য দলের পুনরুত্থানের সাথে শেষ দিকে তাদের দৌড়ঝাঁপ দেখে তারা প্লেঅফের জায়গা থেকে বাদ পড়েছিল। ১৪ টি লিগ গেমসের মধ্যে কেকেআর সাতটি জিতেছে এবং সাতটি হেরেছে তবে তাদের নিকৃষ্ট নেট রান-রেট (এনআরআর) এর অর্থ তারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) এবং এসআরএইচের পিছনে পঞ্চম স্থানে রয়েছে, যদিও তারা একই পয়েন্ট সংগ্রহ করেছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

এরা আদৌও লেজেন্ডস? বাংলাদেশ প্রাক্তনীদের হাস্যকর ফিল্ডিংয়ের পর প্রশ্ন নেটপাড়ার

‘লেজেন্ডস’-দের লিগ। কিন্তু বাংলাদেশ লেজেন্ডসের খেলোয়াড়রা এমন হাস্যকার কাণ্ড করলেন যে মনে হচ্ছিল ‘গলি ক্রিকেট’ …

Leave a Reply

Your email address will not be published.