Breaking News

কিংবদন্তি শচীন কিংবা কোহলী, সকলকে ছাড়িয়ে সর্বকালের সেরা ওয়ানডে র‍্যাংকিংয়ে বাবর!

পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম যেন ক্রিকেট জগতে অপ্রতিরোধ্য হয়ে উঠছেন। একের পর এক রেকর্ড তৈরি করা যেন তার নেশা হয়ে দাঁড়িয়েছে। এদিকে এবার আরেক গল্পের সৃষ্টি করলেন। কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে গেলেন পাকিস্তানের অধিনায়ক এই বাবর আজম। তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুই সেঞ্চুরি করে আইসিসির সর্বকালের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্টে পেছনে ফেলেছেন টেন্ডুলকারকে।

মাত্র ছয় বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে একের পর এক মাইলফলক ছুঁয়ে যাচ্ছেন বাবর। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই রেকর্ডের ছড়াছড়ি। বর্তমানে ৮৯১ রেটিং নিয়ে এই মুহূর্তে ১৫তম স্থানে অবস্থান করছেন পাকিস্তানের এই অধিনায়ক। আর ৮৮৭ রেটিং নিয়ে ১৬তম শচীন টেন্ডুলকার।

এই তালিকায় শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ভিভ রিচার্ডস। তার রেটিং ৯৩৫। দুইয়ে পাকিস্তানের জহির আব্বাস (৯৩১), তিনে অস্ট্রেলিয়ার গ্রেগ চ্যাপেল (৯২১), চারে ইংল্যান্ডের ডেভিড গওয়ার (৯১৯) এবং পাঁচে অস্ট্রেলিয়ার ডিন জোনস (৯১৮)।

এদিকে বর্তমান খেলোয়াড়দের মধ্যে শীর্ষ ২০-তে আছেন মাত্র চার জন। তারা হলেন- বিরাট কোহলি (৬ষ্ঠ, রেটিং ৯১১), বাবর আজম (১৫তম, রেটিং ৮৯১), রোহিত শর্মা (১৮তম, রেটিং ৮৮৫) ও ডেভিড ওয়ার্নার (১৯তম, রেটিং ৮৮০)। তথ্য সূত্র : জি নিউজ

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

রোহিত, কোহলি নন, কোন ভারতীয় সবচেয়ে ভালো খেলেন বোল্টকে

করুণ নায়ার নামটা কি খুব চেনা চেনা লাগছে? না চেনার কিছু নেই। টেস্টে কেবল দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.