Breaking News

ওয়ান ডে ক্রিকেটে শাকিব আল হাসানকে টপকালেন মুশফিকুর, সামনে শুধু তামিম

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ২৫ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলে আউট হন মুশফিকুর রহিম। তাতেই বাংলাদেশের হয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত এক নজির গড়েন অভিজ্ঞ তারকা।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে সব থেকে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন মুশফিকুর। এই নিরিখে তিনি পিছনে ফেলে দেন তারকা অল-রাউন্ডার শাকিব আল হাসানকে। তালিকায় মুফফিকের সামনে রয়েছেন কেবল তামিম। যদিও ক্যাপ্টেনকে টপকাতে হলে এখনও অনেকটা পথ হাঁটতে হবে মুশফিকুরকে।

শাকিবকে টপকাতে মুশফিকুরের দরকার ছিল মাত্র ৭ রান, যা তিনি অনায়াসে সংগ্রহ করে নেন। মুশফিক একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের ২৩৫টি ম্যাচের ২২০টি ইনিংসে ৩৭.০১ গড়ে ৬৭৭৪ রান সংগ্রহ করেছেন। ওয়ান ডে ক্রিকেটে তিনি ৮টি সেঞ্চুরি ও ৪২টি হাফ-সেঞ্চুরি করেছেন।

শাকিব আল হাসান ২২১ ওয়ান ডে ম্যাচের ২০৯টি ইনিংসে ৩৭.৭৩ গড়ে ৬৭৫৫ রান সংগ্রহ করেছেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শাকিব ৯টি সেঞ্চুরি ও ৫০টি হাফ-সেঞ্চুরি করেছেন।

৫০ ওভারের ক্রিকেটে বাংলাদেশের হয়ে সব থেকে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় ১ নম্বরে রয়েছেন তামিম, যিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫০ রান করে আউট হন। আপাতত ২৩০ ম্যাচের ২২৮টি ইনিংসে তামিমের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় ৩৭.১১ গড়ে ৮০৫৫ রান। তিনি ১৪টি সেঞ্চুরি ও ৫৫টি হাফ-সেঞ্চুরি করেছেন। উল্লেখ্য, তামিম জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ান ডে ক্রিকেটে ৮০০০ রানের মাইলস্টোন টপকে যান।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ম্যাক্সওয়েলের দুরন্ত ফিল্ডিং! ছক্কা আটকে ৫ রান বাঁচিয়ে সকলকে চমকে দিলেন অজি তারকা

মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি খেলা …

Leave a Reply

Your email address will not be published.