Breaking News

ওদের চেয়ে ভালো দলকে আমরা বিশ্বকাপে হারিয়েছি-সাকিব

গত ২০ বছরে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন সংস্করণে ১৯টি ম্যাচ খেলা বাংলাদেশের রেকর্ড ছিল শূন্য। সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম ওয়ানডে জয়ে কেটেছে সেই খরা। আন্ডারডগ হিসেবে শুরু করা বাংলাদেশের সামনে এখন সিরিজ জয়ের হাতছানি।

সেঞ্চুরিয়ন থেকে জোহানেসবার্গ, ভেন্যু বদলালেও নিজেদের টেনশন করার কিছু দেখছেন না সাকিব আল হাসান। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম জয় পাওয়া ম্যাচের নায়ক জানিয়েছেন, বাকি দুই ম্যাচেও টেম্বা বাভুমার দলই বেশি চাপে থাকবে।

সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘আমার তো মনে হয় ওদের চেয়ে ভালো দলকে আমরা বিশ্বকাপে হারিয়েছি। সে হিসেবে বাকি দুই ম্যাচেও আমাদের টেনশন করার কিছু নেই। বরং ওরা নিজেদের মাঠে খেলছে, চাপ ওদের ওপর বেশি।’

গত বছরের শেষ দিকে ঘরের মাঠে পাকিস্তানের কাছে পাত্তা না পেলেও বছর পাল্টাতেই বদলে গেছে বাংলাদেশ। টেস্টে নিউজিল্যান্ডকে হারিয়ে দারুণভাবে বছরের শুরুটা করেছিল মুমিনুল হকের দল। এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদের বোলিংয়ের সঙ্গে মাহমুদুল হাসান জয়, লিটন দাসদের ব্যাটিংয়ে জয় পেয়েছিল টাইগাররা।

নিয়মিত সফর করলেও প্রোটিয়া ও কিউইদের মাটিতে জয় পাওয়া ছিল একেবারে অধরা। সর্বশেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নতুন বছরে সেই দুটি খরাই কাটিয়েছে বাংলাদেশ। কঠিনতম দুই দেশে এমন জয় অনেক বড় ব্যাপার বলে মনে করেন সাকিব। অভিজ্ঞ এই অলরাউন্ডার বলেন, ‘হ্যাঁ, সেটা তো অবশ্যই অনেক বড় ব্যাপার। এর আগে তো এ রকম হয়নি কখনো। এ বছর একটা ভালো ব্যাপার হচ্ছে যে নিউজিল্যান্ডেও যেটা কখনো হয়নি সেটা হয়েছে, আমরা টেস্ট জিতলাম। এবার এখানেও আগে যা হয়নি, তা হয়েছে। আমরা একটা ম্যাচ জিতেছি।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

‘কথা বলার সময়ে সেদিন ধোনির দু’চোখ বেয়ে জল নেমে এসেছিল’

ধোনির কাছে সিএসকে তাঁর পরিবারের মতো। হলুদ জার্সি গায়ে চাপালেই এক অন্য় ধোনিকে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published.