Breaking News

এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচের আগে অবসর নিলেন টিম ইন্ডিয়ার তারকা স্পিনার

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের হাই ভোল্টেজ ম্যাচের ঠিক আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন রাহুল শর্মা। একদা টিম ইন্ডিয়ার হয়ে মাঠে নামা লেগ স্পিনার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলার জন্যই সব ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করেন।

টুর্নামেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডর সচিন তেন্ডুলকরের প্রস্তাবে রাজি হয়েই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইন্ডিয়া লেজেন্ডসের হয়ে খেলার সিদ্ধান্ত নেন রাহুল। উল্লেখযোগ্য বিষয় হল, ২০১১ আইপিএলে সচিনকে আউট করেই সকলের নজরে পড়ে যান রাহুল শর্মা। তার পরেই জাতীয় দলের দরজা খুলে যায় তাঁর সামনে।

রাহুলের যদিও দেশের জার্সিতে খুব বেশি ম্যাচ খেলা হয়নি। টিম ইন্ডিয়ার হয়ে ৪টি ওয়ান ডে ও ২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। ইন্টারন্যাশনাল ক্রিকেটে সাকুল্যে ৯টি উইকেট নিয়েছেন তিনি। রাহুল শেষবার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন ২০১২ সালের জুলাইয়ে কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে। তিনি দিল্লি ডেয়ারডেভিলস, চেন্নাই সুপার কিংস, ডেকান চার্জার্স ও পুণে ওয়ারিয়র্সের হয়ে আইপিএল খেলেছেন।

নিজের অবসরের কথা ঘোষণা করে রাহুল বলেন, ‘কেরিয়ারের গুরুত্বপূর্ণ সময়ে আমি একাধিকবার চোট পেয়ে অবসাদগ্রস্থ হয়ে পড়েছিলাম। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে আমি রিহ্যাব ও টেনিং চালিয়ে গিয়েছি। তবে সুযোগ খুব সহজে আসে না। তেন্ডুলকর জানেন, আমি প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার জন্য কতটা অধীর। তাই উনিই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলার প্রস্তাব দেন। এই লিগ দিয়েই আমি দ্বিতীয় ইনিংস শুরু করতে চাই।’

শুধু এই টুর্নামেন্টেই থেমে থাকতে চান না রাহুল, বরং উপার্জনের জন্যই বিশ্বের অন্যান্য লিগেও খেলা লক্ষ্য তাঁর। শর্মা বলেন, ‘সামনের মাসগুলোয় আমি বিদেশি লিগে খেলার চেষ্টা করছি। আমাকে উপার্জন করতে হবে। সেই সঙ্গে ক্রিকেটের প্রতি অনুরাগটাও বজায় থাকবে।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

‘আরে আমি কোনও ক্রেডিট নিইনি স্যার,’ দু’বলে ম্যাচ জিতিয়ে কী বললেন দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক মাত্র দুই বলে ১০ রান করার পর জমায়েত ছিনিয়ে নেন। সকলের নজর কেড়ে …

Leave a Reply

Your email address will not be published.