Breaking News

এবার আইসিসি চেয়ারম্যান হচ্ছেন সৌরভ?

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হিসেবে বেশ সুনাম অর্জন করেছেন দেশটির সাবেক সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়ে আইন সংশোধন হওয়ায় আরও তিন বছর তিনি সভাপতি পদে থাকতে পারবেন। তবে শোনা যাচ্ছে, বর্তমান সেক্রেটারি জয় শাহকে অনেকে সভাপতি পদে দেখতে চায়। সেই জল্পনার মাঝেই নতুন জল্পনার জন্ম হলো- সৌরভ কি তবে আইসিস চেয়ারম্যান হতে যাচ্ছেন?

Advertisement

চলতি বছরেই মেয়াদ শেষ হচ্ছে আইসিসির বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের।

গত জুলাইয়ে আইসিসির পক্ষ থেকে পরবর্তী চেয়ারম্যান বাছাই প্রক্রিয়ায় অনুমোদন দেওয়া হয়েছিল।  সংখ্যাগরিষ্ঠ ভোটের ভিত্তিতে পরবর্তী চেয়ারম্যান বাছাই করা হবে।  আগামী দুই বছরের জন্য মেয়াদ শুরু হবে ১ ডিসেম্বর, ২০২২ থেকে ৩০ নভেম্বর, ২০২৪ পর্যন্ত।  সময় যত শেষের পথে ততই সৌরভের নাম আলোচনায় উঠে আসছিল। বিষয়টি নিয়ে সরাসরি প্রশ্নও করা হয় সৌরভকে।

Advertisement

বিসিসিআই প্রেসিডেন্ট বেশ কৌশলী জবাব দেন, ‘আইসিসি চেয়ারম্যান হওয়ার বিষয়টি আমার হাতে নেই। ‘ উল্লেখ্য, আইসিসি বোর্ড সদস্যদের দুই তৃতীয়াংশের সমর্থন থাকলে এতদিন চেয়ারম্যান হওয়া যেত। তবে নতুন নিয়মে ৫১ শতাংশ ভোট পেলেই চেয়ারম্যান নির্বাচিত হওয়া যাবে। তাই ১৬ সদস্যের মধ্যে নয়জনের সমর্থন পেলেই চেয়ারম্যান হতে পারবেন সৌরভ। তবে তিনি আইসিসির প্রেসিডেন্ট পদপ্রার্থী হবেন কিনা সেটা নিশ্চিত করেননি।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বল করেন না, তাও টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটারকে অল-রাউন্ডারের তকমা দিলেন গাভাসকর

পার্টটাইমার হিসেবেও বল করতে দেখা যায় না। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হলেও প্রয়োজনে উইকেটকিপিং করতে দেখা যায় …

Leave a Reply

Your email address will not be published.